চট্টগ্রামে পোশাক শ্রমিকদের অবরোধ, সংঘর্ষ

চট্টগ্রামের পলিটেকনিক মোড়ে বেতনের দাবিতে রাস্তা অবরোধকারী পোশাক শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 July 2017, 02:37 PM
Updated : 25 July 2017, 02:37 PM

মঙ্গলবার সন্ধ্যায় সানম্যান গ্রুপের মালিকানাধীন ‘গোল্ডেন হরাইজন’ কারখানার শ্রমিকরা সড়কে নেমে এসেছিল বলে শিল্প পুলিশের সহকারী পুলিশ সুপার সোহেল রানা জানিয়েছেন।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “শ্রমিকরা গত মাসের বকেয়া বেতনের দাবিতে রাস্তায় ব্যারিকেড দেয়। তাদের অভিযোগ এ নিয়ে পঞ্চম বারের মতো মালিকপক্ষ তাদের বেতন পরিশোধের দিন পরিবর্তন করেছে।”

কারখানাটিতে মোট ২ হাজার ৯০০ শ্রমিক রয়েছেন।

পুলিশ সুপার সোহেল বলেন, “আজকে কারখানার শ্রমিকদের বেতন পরিশোধের দিন ছিল। কিন্তু মালিকপক্ষ বেতন পরিশোধ না করায় কিছু শ্রমিক বিক্ষুব্ধ হয়ে রাস্তায় নেমে পড়ে।”

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা ৫টার দিকে পলিটেকনিক মোড়ে পোশাক শ্রমিকরা রাস্তায় নেমে সড়ক অবরোধ করে রাখে। এসময় দুই দিকের যান চলাচল বন্ধ হয়ে যায়। পুলিশ তাদের তুলে দেওয়ার চেষ্টা করলে দুই পক্ষের সংঘর্ষ শুরু হয়।

পুলিশ কর্মকর্তা সোহেল জানান, “পুলিশকে লক্ষ্য করে শ্রমিকরা ইট নিক্ষেপ করলে পুলিশ তাদের লাঠিপেটা করে ও বেশ কয়েক রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করে।”

এদিকে সংঘর্ষে বেশ কয়েকজন শ্রমিককে আহত অবস্থায় প্রত্যক্ষদর্শীরা দেখতে পেলেও পুলিশ কর্মকর্তা সোহেল রানার দাবি, নিজেদের ছোড়া ইটে কয়েকজন আহত হয়েছে।