ভারতীয় শিক্ষার্থী খুন: স্বদেশী আরেক সহপাঠীও রিমান্ডে

চট্টগ্রামে ভারতীয় শিক্ষার্থী আতিফ শেখ খুনের ঘটনায় জড়িত সন্দেহে তার আরেক সহপাঠী মাইসন্যাম উইনসন সিংকেও গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে পেয়েছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 July 2017, 02:29 PM
Updated : 24 July 2017, 02:29 PM

মামলার তদন্ত সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) আবেদনে সোমবার চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম শাহাদাৎ হোসেন ভুঁইয়া হেফাজতের এই আদেশ দেন।

রোববার রাতে নগরী মেহেদীবাগ এলাকা থেকে উইনসন সিংকে গ্রেপ্তার করে পিবিআই।

গত ১৪ জুলাই রাতে আকবর শাহ থানার আব্দুল হামিদ সড়কের ছয়তলা একটি ভবনের পঞ্চম তলার বাসায় ধারালো অস্ত্রের আঘাতে খুন হন আতিফ শেখ (২৬)।

ওই বাসা থেকে আতিফের সহপাঠী উইনসন সিংকেওতখন আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

ওই বাসায় থাকা আরেক ভারতীয় ছাত্র নিরাজ গুরুকে আগেই গ্রেপ্তার করা হয়। তিনিই অন্য দুজনকে হাসপাতালে নিয়েছিলেন। 

পিবিআইর পরিদর্শক সন্তোষ কুমার চাকমা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “উইনসন মেহেদীবাগের বেসরকারি ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সুস্থ হয়ে ওঠায় তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। তারপর তাকে আমরা গ্রেপ্তার করি।”

উইনসনকে আদালতে হাজির করে ১০ দিন হেফাজতের আবেদন করে পিবিআই। হাকিম তিন দিন হেফাজতের আদেশ দেন বলে নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান।

নিহত আতিফের বাবা আব্দুল খালেকের করা মামলাটির তদন্ত কর্মকর্তা পিবিআই পরিদর্শক সন্তোষ কুমার চাকমা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, নিরাজ গুরুকে এখনও হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করেননি তিনি।

রোববার আদালত নিরাজ ‍গুরুর দুই দিন রিমান্ডের আদেশ দিয়েছিল। তাকে গত ১৯ জুলাই গ্রেপ্তার করা হয়।

বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউএসসিটিসিতে এমবিবিএস চতুর্থ বর্ষে পড়তেন তারা।