সীতাকুণ্ডের ত্রিপুরা পাড়ার আরেক শিশুর মৃত্যু

চট্টগ্রামের সীতাকুণ্ডের ত্রিপুরা পাড়ায় হামে আক্রান্ত আরও এক শিশু মারা গেছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 July 2017, 01:49 PM
Updated : 24 July 2017, 04:54 PM

সোমবার সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নিপা ত্রিপুরা (৩) নামে শিশুটির মৃত্যু হয় বলে জানান চট্টগ্রামের সিভিল সার্জন আজিজুর রহমান সিদ্দিকী।

নিপা দক্ষিণ সোনাইছড়ি বগুলা বাজারের ত্রিপুরা পাড়ার বাসিন্দা ছভাচরণ ত্রিপুরার মেয়ে, যেখানে কয়েকটি শিশুর পর পর মৃত্যুর পর ব্যাপক আলোচনার সৃষ্টি হয়েছিল।

ডা. আজিজুর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, অসুস্থ অবস্থায় নিপা ও দেড় বছর বয়সী তার ছোট বোন লক্ষ্মী রানীকে চট্টগ্রাম মেডিকেলে আনা হয়। সেখানে আইসিইউতে তাদের রাখা হয়েছিল।

হামের পাশাপাশি নিপা অপুষ্টি, নিউমোনিয়া, সেফটিসেমিয়াসহ বিভিন্ন রোগে আক্রান্ত ছিল বলে জানান সিভিল সার্জন। 

পাঁচ বছর বয়সী নিপার বড় বোন রীতা ত্রিপুরাও চট্টগ্রাম মেডিকলে ভর্তি ছিল। সে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে বলে তার জ্যাঠা সভাচরণ ত্রিপুরা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান।

শনিবার স্বাস্থ্যকর্মীরা ত্রিপুরা পাড়ায় গিয়ে নিপা ও তার ছোট বোনের জ্বর দেখে দুজনকে হাসপাতালে ভর্তি করানোর পরামর্শ দিয়েছিলেন। রোববার জ্বর বেড়ে যাওয়ায় তাদের ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজে (বিআইটিআইডি) নেওয়া হয়েছিল। সেখান থেকে তাদের চমেক হাসপাতালে স্থানান্তর করা হয়।

এদিকে সুস্থ হওয়ার পর ত্রিপুরা পাড়ার মোট ৭৮ জনকে হাসপাতাল থেকে বাড়িতে পাঠানো হয়েছে বলে সিভিল সার্জন জানান। চমেকে ২২ জন ও বিআইটিআইডিতে আরও চারজন চিকিৎসাধীন।