আ. লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ইসহাক মিয়ার মৃত্যু

বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহযোগী আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্য ইসহাক মিয়া মারা গেছেন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 July 2017, 07:09 AM
Updated : 25 July 2017, 12:20 PM

সোমবার সকাল ১০টা ৫০ মিনিটে চট্টগ্রাম নগরীর একটি হাসপাতালে তার মৃত্যু হয় বলে মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন জানান।

সাবেক সাংসদ ইসহাক মিয়ার বয়স হয়েছিল ৮৭ বছর। তিনি তিন ছেলে ও সাত মেয়ে রেখে গেছেন।

সাবেক গণপরিষদ সদস্য ইসহাক মিয়া দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত বিভিন্ন জটিলতায় ভুগছিলেন। হৃদরোগের কারণে শনিবার রাতে তাকে চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

প্রবীণ এই আওয়ামী লীগ নেতার মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক প্রকাশ করেছেন বলে তার উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন জানিয়েছেন।

বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহযোগী ইসহাক মিয়া ১৯৭০ এর নির্বাচনে গণ পরিষদের সদস্য নির্বাচিত হন। চট্টগ্রামে মুক্তিযুদ্ধের সংগঠক হিসেবে তার গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল বলে খোরশেদ আলম সুজন জানান।

১৯৮৬ সালের নির্বাচনে তখনকার এইচ এম এরশাদ সরকারের প্রভাবশালী মন্ত্রী ব্যারিস্টার সুলতান আহমেদকে পরাজিত করে চট্টগ্রামের বন্দর আসন থেকে সাংসদ নির্বাচিত হয়েছিলেন ইসহাক মিয়া।

তিনি দীর্ঘদিন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। বিভিন্ন গুরুত্বপূর্ণ আন্দোলনে চট্টগ্রামের আওয়ামী লীগ কর্মীরা ইসহাক মিয়াকে পেয়েছেন সামনের কাতারে।

সকালে হাসপাতাল থেকে তার মরদেহ নগরীর আগ্রাবাদের হাজীপাড়ার বাড়িতে নিয়ে যাওয়া হয়। আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সেখানে প্রয়াত এই নেতার প্রতি শেষ শ্রদ্ধা জানান।