চট্টগ্রামে চাল পাচারের ঘটনায় গ্রেপ্তার পাঁচজন কারাগারে

চট্টগ্রামে সরকারি গুদাম থেকে পাচারের সময় দেড়শ টন চাল আটকের ঘটনায় গ্রেপ্তার পাঁচজনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 July 2017, 02:27 PM
Updated : 19 July 2017, 04:48 PM

বুধবার চট্টগ্রাম মহানগর হাকিম শাহাদাৎ হোসেন ভুঁইয়া এই আদেশ দেন।

গ্রেপ্তাররা হলেন- হালিশহর সিএসডি গুদামের ভারপ্রাপ্ত ব্যবস্থাপক প্রণয়ন চাকমা ও চার ট্রাকের চালক শামসুল হুদা, মো. মিজান, শফি আলম ও মো. ওসমান।

চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, পাঁচজনকে আদালতে হাজির করা হলেও তাদের রিমান্ড আবেদন করা হয়নি।

“তাই কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। এছাড়া আটক চাল খাদ্য ‍গুদামে জমা রাখার আবেদন করলে তা খাদ্য গুদামের পরিচালকের জিম্মায় রাখার নির্দেশ দেন আদালত।”

এদিকে চাল পাচারের ঘটনায় গ্রেপ্তার হালিশহর সিএসডি গুদামের ভারপ্রাপ্ত ব্যবস্থাপক প্রণয়ন চাকমাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

খাদ্য অধিদপ্তরের চলাচল ও সংরক্ষণ নিয়ন্ত্রক মো. জহিরুল ইসলাম বলেন, “অধিদপ্তরের মহাপরিচালকের এক অফিস আদেশে প্রণয়ন চাকমাকে সাময়িক বরখাস্ত এবং সহকারী ব্যবস্থাপক ফখরুল আলমকে দেবীদ্বার উপজেলায় বদলি করা হয়েছে।”

সোমবার রাত থেকে মঙ্গলবার বিকাল পর্যন্ত নগরীর হালিশহর ও সিটি গেইট এলাকায় অভিযান চালিয়ে পাচারের চালসহ চারটি ট্রাক আটক করে র‌্যাব।

আটক তিন হাজার ৯৬ বস্তায় মোট ১৫৫ মেট্রিক টন চাল পাচার হচ্ছিল বলে জানায় র‌্যাব।

এ ঘটনায় র‌্যাব-৭ এর নায়েক সুবেদার জহির উদ্দিন বাদি হয়ে বিশেষ ক্ষমতা আইনে ছয় জনকে আসামি করে একটি মামলা করেন। আটক পাঁচজনকে ওই মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

এদিকে বুধবার বিকালে আকবরশাহ থানার বাগানবাড়ি এলাকায় একটি পরিত্যক্ত ট্রাক থেকে আরো ১৩ টন চাল উদ্ধার করে র‌্যাব।