নওফেলের সভায় ছাত্রলীগ-যুবলীগ হাতাহাতি

চট্টগ্রামের বাকলিয়া থানার উন্নয়নকাজ নিয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেলের উপস্থিতিতে একটি মতবিনিময় সভায় ছাত্রলীগ ও যুবলীগের দু’দল নেতা-কর্মীর মধ্যে হাতাহাতি হয়েছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 July 2017, 06:17 PM
Updated : 11 July 2017, 06:17 PM

মঙ্গলবার নগরীর কে বি কনভেনশন হলের ফটকের সামনে ১৮ নম্বর ওয়ার্ড ছাত্রলীগ নেতা মানিক এবং ১৭ নম্বর ওয়ার্ড যুবলীগ নেতা দেলোয়ারের অনুসারীদের মধ্যে এ হাতাহাতিতে কারও আহত হওয়ার খবর পাওয়া যায়নি।

তবে এ ঘটনার চিত্র ধারণ করতে গেলে ছাত্রলীগ ও যুবলীগকর্মীরা সংবাদকর্মীদের বাধা দেন। তখন দুটি বেসরকারি টেলিভিশন স্টেশনের দুজন ক্যামেরাপারসন লাঞ্ছিত হন। এরা হলেন- গাজী টিভির বাসু দেব এবং দীপ্ত টিভির মো. সাইমন।

এ ঘটনায় অনুষ্ঠানস্থলে উত্তেজনা দেখা দিলেও পরে চট্টগ্রামে কর্মরত জ্যেষ্ঠ সাংবাদিকদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

সাংবাদিকদের নাজেহাল করায় এক বিবৃতিতে এর নিন্দা জানিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)।

ছাত্রলীগ ও যুবলীগ কর্মীদের মধ্যে বিবাদের সময় নওফেল অনুষ্ঠানের মঞ্চে ছিলেন।  

অনুষ্ঠানটির আয়োজক সংগঠন ‘বাকলিয়া উন্নয়ন জনকল্যাণ সমিতি’র সদস্য সচিব এবং পূর্ব বাকলিয়া ওয়ার্ডের কাউন্সিলর হারুন-অর-রশিদ এ ঘটনাকে ‘তেমন কিছু নয়’ বলে উড়িয়ে দিয়ে বলেন, “অনুষ্ঠানে অনেক লোকজন এসেছে। জুনিয়রদের মধ্যে কয়েকজন একটু বিশৃঙ্খলা করেছে মাত্র।”

প্রধানমন্ত্রীকে জানাবেন নওফেল

বাকলিয়া এলাকার জলাবদ্ধতাসহ বিভিন্ন সমস্যার কথা প্রধানমন্ত্রীকে জানাবেন বলে আশ্বাস দিয়েছেন সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিনের ছেলে মহিবুল হাসান নওফেল।

মতবিনিময় সভায় তিনি বলেন, চট্টগ্রামের উন্নয়ন প্রধানমন্ত্রী অন্তরে ধারণ করেন।  

“চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) বেশকিছু মেগা প্রকল্প হাতে নিয়েছে। এর সুফল বাকলিয়াবাসী পাবে। আপনাদের প্রস্তাব বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে অবশ্যই জানাব।”

নগরীর জলাবদ্ধতার বিষয়টি তুলে ধরে নওফেল বলেন, “আমার আব্বা যখন ছিলেন, তখন তো এত অভিযোগ শুনিনি। বিএনপির একজন মেয়র ছিলেন। তার সময় জলাবদ্ধতার জন্য দুইশ কোটি টাকা খরচ হয়েছে। সেই টাকা উন্নয়নে গেছে, নাকি চাক্তাই খালে চলে গেছে তা কেউ জানে না।”

বিএনপির এম মনজুর আলমের মেয়াদ শেষে এখন মেয়রের চেয়ারে রয়েছেন আওয়ামী লীগের চট্টগ্রাম মহানগর কমিটির সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন। 

সভায় আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, ব্যবসায়ী, শিক্ষক, আইনজীবী, নারী প্রতিনিধি এবং বাকলিয়ার জনপ্রতিনিধিরা এলাকার বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন।

নগরীর বাকলিয়া এলাকায় ১৭, ১৮ ও ১৯ নম্বর এই তিনটি ওয়ার্ডের অবস্থান। এখানকার মোট ভোটার এক লাখ ২১ হাজারের বেশি।

এলাকাটি চট্টগ্রাম-৯ (কোতোয়ালী ও বাকলিয়া) সংসদীয় আসনের অর্ন্তভুক্ত। এই আসনের সাংসদ জাতীয় পার্টির জিয়াউদ্দিন আহমেদ বাবলু।

মতবিনিময় সভায় নওফেলকে এই আসন থেকে নির্বাচনে অংশ নেওয়ার আহ্বান জানান কয়েকজন বক্তা।

দলের মনোনয়ন পেলে এই আসন থেকে নির্বাচনে আগ্রহী বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন মহিউদ্দিনপুত্র নওফেল।