চট্টগ্রামে ঈদ জামাতে সম্প্রীতির আবাহন

এক মাসের রোজা শেষে সব ভেদাভেদ দূর করে সম্প্রতির আবাহনে ঈদুল ফিতরের নামাজ আদায় করেছেন চট্টগ্রামের মুসল্লিরা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 June 2017, 05:42 AM
Updated : 26 June 2017, 05:42 AM

সোমবার সকালে নগরীর বিভিন্ন মসজিদে ঈদ জামাতে বিভিন্ন শ্রেণি-পেশার সর্বস্তরের মানুষ নামাজ আদায় করেন।

নগরীর ৪০৩টি ঈদ জামাতের মধ্যে সবচেয়ে বড় ঈদ জামাত হয়েছে জমিয়তুল ফালাহ জামে মসজিদে সকাল ৮টায়। একই মাঠে দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয় ৯টায়।

জামাতে প্রবাসী কল্যাণমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, নগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, বিএনপির কেন্দ্রীয় নেতা আব্দুল্লাহ আল নোমান, বিএনপি নেতা মীর মো. নাছির উদ্দিন, জাফরুল ইসলাম, সাবেক মেয়র ও জাতীয় পার্টির নেতা মাহমুদুল ইসলাম চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, জাতীয় পার্টি নেতা সোলায়মান আলম শেঠসহ বিভিন্ন স্তরের মানুষ উপস্থিত ছিলেন।

প্রথম নামাজে ইমামতি করেন জমিয়তুল ফালাহ মসজিদের খতিব সৈয়দ আবু তালেব মো. আলাউদ্দিন আল কাদেরী। আর দ্বিতীয় জামাতের ইমামতি করেন জ্যেষ্ঠ পেশ ইমাম মাওলানা নূর মোহাম্মদ সিদ্দিকী।

ঈদ জামাতকে কেন্দ্র করে আইন শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। বিপুল পরিমাণ আইন শৃঙ্খলা বহিনীর সদস্য মোতায়েনের পাশাপাশি তল্লাশিও করা হয়।