জনগণের ‘পালস’বুঝলে জয়ী আমরাই হব: নাছির

জনগণের ‘পালস’ বুঝে সঙ্গে নিতে পারলে আগামী নির্বাচনেও আওয়ামী লীগের জয় হবে বলে মন্তব্য করেছেন চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দিন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 June 2017, 07:26 PM
Updated : 23 June 2017, 08:40 PM

আওয়ামী লীগের ৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুক্রবার চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত সভায় এ মন্তব্য করেনতিনি।

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাছির বলেন, “এখানে আমাদের চিন্তার ভিন্নতা থাকতে পারে, দৃষ্টিভঙ্গির ভিন্নতা থাকতে পারে কিন্তু নীতি-আদর্শ এক এবং অভিন্ন।

“আমরা আওয়ামী লীগের পতাকাতলে সমবেত হয়েছি। আমাদের নেত্রী একজনই। তিনি দল ও সরকারকে নেতৃত্ব দিচ্ছেন।”

নাছির বলেন, “আগামীতে যে নির্বাচন হবে সে নির্বাচনে জনগণের ম্যান্ডেট নিয়ে আমাদের সরকারের ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে।

“আওয়ামী লীগ একটি গণতান্ত্রিক দল। এই দেশ একটি গণতান্ত্রিক দেশ। যে কোনো নির্বাচনে যে কেউ প্রার্থী হওয়ার অধিকার সংরক্ষণ করেন। প্রার্থী হতে পারেন। কিন্তু দল যখন সিদ্ধান্ত প্রদান করবে তখন কিন্তু আর আমার দলের সাথে ভিন্নমত পোষণ করে, দলের প্রার্থীর বিপক্ষে অবস্থান গ্রহণ করার কোনো সুযোগ নেই। যদি আমি সত্যিকার অর্থে নীতি আদর্শ ধারণ করে দল করে থাকি।”

 

সিটি মেয়র নাছির বলেন, “আমি ব্যক্তিগতভাবে বিশ্বাস করি আমরা যদি ভুল না করি, আমরা যদি নিজেদের ব্যর্থ করে না থাকি, আমরা যদি ঐক্যবদ্ধ থাকি, যদি সংগঠিত থাকি, আমরা যদি জনগণের পালস বোঝার চেষ্টা করি, যদি জনগণকে সাথে নিতে পারি তাহলে আগামী নির্বাচনে আমাদের বিজয় কেউ ঠেকিয়ে রাখতে পারবে না।”

নির্বাচনে জয়ের বিষয়ে আশাবাদী হলেও সামনে কঠিন সময় আসছে মন্তব্য করে দলীয় নেতাকর্মীদের সতর্ক করেন নাছির।

তিনি বলেন, “একটি বিষয় মনে রাখতে হবে, আমরা আসলে কঠিন সময় পার করছি। যুদ্ধাপরাধীদের বিচার চলমান আছে। ইতোমধ্যে অনেকের বিচার সম্পন্ন হয়েছে এবং তাদের রায় বাস্তবায়ন করা হয়েছে।

“সুতরাং যারা স্বাধীনতাবিরোধী আছে, যারা মানবতাবিরোধী অপরাধ সংঘটিত করেছে, এমনকি বিএনপি নামক রাজনৈতিক দলটি কিন্তু ওঁৎ পেতে আছে।”

নাছির বলেন, “বিপর্যয় অপেক্ষা করছে। সেই বিপর্যয় হলে আমরা কেউ কিন্তু নিরাপদ নই। কল্পনাও করতে পারব না কী বিপর্যয় এদেশে নেমে আসবে।”

একই আশঙ্কা প্রকাশ করে নগর আওয়ামী লীগ সভাপতি এ বি এম মহিউদ্দিন চৌধুরী বলেন, “অপশক্তি শক্তি সঞ্চয় করে মানুষকে ভয়ভীতি দেখাচ্ছে। জঙ্গি সেজে হুমকি দিচ্ছে।

“এই অপশক্তি গণতন্ত্রকে হত্যা করার, খর্ব করার ষড়যন্ত্রে নেমেছে। সেই ষড়যন্ত্র প্রতিহত করতে আপনাদের ঐক্যবদ্ধ থাকতে হবে।”

চট্টগ্রাম নগরীতে দলের সাংগঠনিক পুনর্গঠনের আভাস দিয়ে মহিউদ্দিন বলেন, “আমাদের ৪৪টা সাংগঠনিক ওয়ার্ড আছে, সেখানে জরিপ করব। সভা করে কমিটি বাদ দেব অথবা কিছু রিশাফল করব। এটা করতেই হবে।”

আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ড. অনুপম সেন, নগর আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সদস্য ইফতেখার সাইমুল চৌধুরী ও চন্দন ধরঅনুষ্ঠানে বক্তব্য রাখেন।