‘ধর্ষণের পর হত্যা করা হয় সালমাকে’

দুই বন্ধু মিলে ধর্ষণের পর জানাজানি হয়ে যাওয়ার ভয়ে শ্বাসরোধে তারা হত্যা করে মাদ্রাসা ছাত্রী সালমা আক্তারকে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 June 2017, 03:19 PM
Updated : 22 June 2017, 04:13 PM

এ ঘটনায় গ্রেপ্তার ইমন হাসান (২০) নামের এক যুবক ধর্ষণ ও হত্যার কথা স্বীকার করে দেওয়া জবানবন্দিতে এ তথ্য দিয়েছে বলে জানিয়েছে পুলিশ।

ইমনকে বুধবার রাতে বহদ্দার হাট এলাকা থেকে গ্রেপ্তার করা হয় বলে পাঁচলাইশ থানার পরিদর্শক (তদন্ত) ওয়ালি উদ্দিন আকবর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন।

বৃহস্পতিবার বিকালে চট্টগ্রাম মহানগর হাকিম আল ইমরানের আদালতে জবানবন্দি দেন ইমন।

এই যুবক কুমিল্লার বুড়িশ্চংয়ের বাসিন্দা হলেও বহদ্দারহাট লোহার কলোনিতে থাকেন। বহদ্দারহাট কাঁচাবাজারে ইমনের বাবা জয়নাল আবেদীন মাছ বিক্রি করেন এবং তিনি মাছ কাটার কাজ করেন।

গত ১৫ জুন ভোরে নগরীর পাঁচলাইশ থানার আরাকান সড়কের নঈমিয়া ভবন নামের মার্কেটের তিনতলা থেকে সালমা আক্তারের লাশ উদ্ধার করা হয়।

বহদ্দারহাট আতাতুল ক্যাডেট মাদ্রাসার দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী সালমা বাদুরতলার শাহ আমানত সোসাইটি এলাকার মো. সোলায়মানের মেয়ে। সোলায়মান অটোরিকশা ইউনিয়নের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক।

জবানবন্দির বরাত দিয়ে এক পুলিশ কর্মকর্তা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ইমন জানিয়েছে, সে ও তার বন্ধু জীবন মিলে ধর্ষণের পর এ হত্যাকাণ্ড ঘটিয়েছে।”

যে ভবনে সালমার লাশ পাওয়া যায় ওই ভবনের ‘জোহান করপোরেশন’ নামের সেনিটারি দোকানের কর্মচারী জীবন।

জীবন ও ইমন লোহার পুলে সামনাসামনি বাসায় থাকেন। জীবনকে গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে পাঁচলাইশ থানার কর্মকর্তারা জানিয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই পুলিশ কর্মকর্তা বলেন, “আদালতে দেওয়া জবানবন্দিতে ইমন বলেছে, সালমার সাথে আগে থেকেই জীবনের পরিচয় ছিল। সে সুবাদে সালমার সাথে দেখা করার সময় জীবন ইমনকে ওই ভবনে যেতে বলে।

“সেখানে জীবন প্রথমে সালমাকে ধর্ষণের পর ইমনও তাকে ধর্ষণ করে। এসময় জীবন মেয়েটির মুখ চেপে ধরে। সালমা বিষয়টি বাবা ও মামাকে জানিয়ে দেওয়ার কথা বললে সালমার স্কার্ফ দিয়েই শ্বাসরোধ করে তাকে হত্যা করে জীবন। সে সময় ইমন সালমার মুখ ও পা চেপে ধরে।”

হত্যাকাণ্ডের পর সালমার লাশ জোহান করপোরেশনের গোডাউনে রেখে জীবন ও ইমন চলে যায়। রাতে তারা আবার ফিরে এসে ভাঙা কার্টনে লাশ রেখে উপরে আবর্জনা চাপা দিয়ে চলে যায় বলে জানান ইমন।