আলোক শিখায় অন্ধকার দূরের কর্মসূচি চট্টগ্রাম পুলিশের

মোমবাতি জ্বালানোর মধ্য দিয়ে জঙ্গিবাদ, মাদক ও সন্ত্রাসের অন্ধকার দূর করতে আলোক শিখা প্রজ্বলন কর্মসূচি পালন করেছে চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি)। 

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 May 2017, 03:31 PM
Updated : 21 May 2017, 03:31 PM

রোববার নগরীর ডিসি হিলে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে শুরু হওয়া ‘কমিউনিটি পুলিশিং সপ্তাহ’র অংশ হিসেবে এ আলোক শিখা প্রজ্বলন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি পুলিশের অতিরিক্ত আইজি মো. মোখলেসুর রহমান বলেন, জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে এটি একটি চমৎকার আয়োজন। এ কর্মসূচিকে সফল করে তুলতে হবে।

“পুলিশ ও জনতা সমস্ত অন্ধকারের বিরুদ্ধে এক কাতারে চলে এলে সমাজে তার একটা শুভ প্রভাব পড়ে। অপরাধীদের বিরুদ্ধে তাই পুলিশই জনতা এবং জনতাকেই পুলিশ হয়ে উঠতে হবে।”

পর্যটন শহর চট্টগ্রাম যাতে দেশি-বিদেশি পর্যটকদের জন্য নিরাপদ থাকে, সে বিষয়ে সবাইকে সজাগ থাকার আহ্বান জানান মোখলেসুর।

চট্টগ্রাম থেকে বিভিন্ন স্থানে ইয়াবা পাচারের তথ্য জানিয়ে তিনি বলেন, “চট্টগ্রামে যদি মাদকের ভয়াবহতা বন্ধ করতে পারি তাহলে সারাদেশকে ইয়াবার থাবা থেকে মুক্ত করা যাবে।”

অনুষ্ঠানের বিশেষ অতিথি সিএমপি কমিশনার ইকবাল বাহার বলেন, বাংলাদেশে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে এ ধরনের কর্মসূচি বাংলাদেশে এটাই প্রথম।

“অপরাধমূলক কর্মকান্ডের কালো ছায়া দূরীভূত করে এ শহরকে সবাই মিলে আলোকিত করে তুলব। জনগণের সহযোগিতায় এ শহর অপরাধমুক্ত বাসযোগ্য নগরী হিসেবে গড়ে উঠবে”।

অনুষ্ঠানে অতিথিদের বক্তব্য শেষে ডিসি হিলে উপস্থিত প্রায় পাঁচ শতাধিক মানুষের হাতে মোমবাতি তুলে দেন পুলিশ সদস্যরা। প্রজ্জলিত আলোকশিখায় আলোকিত হয়ে উঠে পুরো এলাকা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহানগর কমিউনিটি পুলিশিংয়ের আহবায়ক ও দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেক।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিএমপির অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) দেবদাস ভট্টাচার্য ও অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) সালেহ মোহাম্মদ তানভির।