মাদক বিক্রেতাদের জামিন বন্ধে আইন চান সিএমপি কমিশনার

আইন করে মাদক বিক্রেতাদের জামিন বন্ধ করা উচিত বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম নগর পুলিশের (সিএমপি) কমিশনার ইকবাল বাহার।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 May 2017, 03:14 PM
Updated : 20 May 2017, 03:14 PM

শনিবার সকালে নগরীর চান্দগাঁও থানার একটি কমিউনিটি সেন্টারে চান্দগাঁও থানা কমিউনিটি পুলিশিং ইউনিট আয়োজিত আলোচনা সভায় অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

সিএমপি কমিশনার ইকবাল বাহার বলেন, “প্রতিটি মহল্লায় সাধারণ জনগণের মধ্যে থেকে মাদক নির্মূল কমিটি করে মাদকের বিরুদ্ধে পুলিশকে তথ্য দিন।

“আইন করে মাদক ব্যবসায়ীদের জামিন বন্ধ করা উচিত।”

ইকবাল বাহার বলেন, “কমিউনিটি পুলিশিং একটি দর্শন, এটি কোনো পদ্ধতি নয়। পুলিশ জনতা হাতে হাত, অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ।

“কমিউনিটি পুলিশিং সপ্তাহে নগরীর বিভিন্ন স্থানে পথ সভা ও নাটিকা প্রচারের ফলে জনগণের মাঝে ব্যাপক সাড়া পড়েছে।”

সিএমপি কমিশনার বলেন, “ধর্ম সম্পর্কে যাদের জ্ঞান কম, তাদের ভুল বুঝিয়ে জঙ্গিবাদে উদ্বুদ্ধ করে এবং বাংলাদেশের উন্নয়নের গতিধারা স্তব্ধ করতে একটি বিশেষ শ্রেণি জঙ্গিবাদের বিস্তার করছে।”

নাগরিক তথ্য ফরম পূরণ করে পুলিশকে জমা দেওয়ার মাধ্যমে জঙ্গিবাদ রুখতে সবার প্রতি আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) সালেহ মোহাম্মদ তানভীর, উপ-কমিশনার (উত্তর) আবদুল ওয়ারিশ, ৪ নম্বর ওয়ার্ড কমিউনিটি পুলিশের সাধারণ সম্পাদক ইব্রাহিম ভুট্টো, সিটি করপোরেশনের প্যানেল মেয়র জোবাইদা নার্গিস খান, নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদসহ অন্যরা উপস্থিত ছিলেন।

এদিকে বিকাল ৪টায় চট্টগ্রাম নগরীর এম এ আজিজ স্টেডিয়াম এলাকা থেকে কমিউনিটি পুলিশি সপ্তাহ উপলক্ষে স্কেটিং রোড শোর উদ্বোধন করেন সিএমপি কমিশনার।

রোড শোটি বারি বিল্ডিং এলাকায় গিয়ে শেষ হয়। এতে মাদক-সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী পোশাক পড়ে স্কেটার, বাই সাইকেল আরোহী ও বাদক দলের সদস্যরা অংশ নেয়।