আহমদ শফী হাসপাতালে

শারীরিক দুর্বলতার কারণে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন হেফাজতে ইসলামের আমির শাহ আহমদ শফী।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 May 2017, 01:52 PM
Updated : 20 May 2017, 01:52 PM

নব্বই বছর বয়সী আহমদ শফী বৃহস্পতিবার সন্ধ্যায় চট্টগ্রাম নগরীর বেসরকারি সিএসসিআর হাসপাতালে ভর্তি হন বলে জানিয়েছেন তার প্রেস সচিব মাওলানা মুনির আহমদ।

শনিবার সন্ধ্যায় মাওলানা মুনির বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “মূলত বার্ধক্যজনিত দুর্বলতা অনুভব করায় স্বাস্থ্য পরীক্ষার জন্য তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

“চিকিৎসকরা প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা করেছেন। কোনো শারীরিক সমস্যা পাওয়া যায়নি। চিকিৎসকদের অনুমতি পেলে রোববারই তিনি মাদ্রাসায় ফিরে যাবেন বলে আশা করছি।”

কওমি মাদ্রাসাভিত্তিক সংগঠন হেফাজতে ইসলাম তিন বছর আগে ঢাকার মতিঝিলে সমাবেশ থেকে ব্যাপক তাণ্ডব চালিয়ে আলোচনায় আসে।

২০১৩ সালে যুদ্ধাপরাধীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে গড়ে উঠা গণজাগরণ মঞ্চের আন্দোলনের বিরুদ্ধে মাঠে নামা সংগঠনটি ওই বছরের ৫ মে ‘নাস্তিক’ ব্লগারদের শাস্তি ও নারীনীতি বাতিলসহ ‘বিতর্কিত’ ১৩ দফা দাবিতে মতিঝিলে সমাবেশ ডেকে সংশ্লিষ্ট এলাকাসহ ঢাকার বিভিন্ন স্থানে ব্যাপক তাণ্ডব চালায়,সংঘাতে নিহত হন বেশ কয়েকজন।

সুপ্রিম কোর্টের সামনে রোমান ‍যুগের ন্যায়বিচারের প্রতীক ‘লেডি জাস্টিস’ আদলে স্থাপিত ভাস্কর্য অপসারণের দাবিতে ফের মতিঝিলে সমাবেশের হুমকি দিয়ে সম্প্রতি আবার আলোচনায় আসে হেফাজত।

এরপর গত মাসে গণভবনে কওমী মাদ্রসাগুলার শীর্ষ প্রতিনিধি এবং শাহ আহমদ শফীর উপস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও সর্বোচ্চ আদালত প্রাঙ্গণ থেকে ভাস্কর্য সরানোর পক্ষে বলেন। এছাড়াও প্রধানমন্ত্রী কওমি মাদ্রাসার সর্বোচ্চ সনদকে স্নাতকোত্তর ডিগ্রির সমান ঘোষণা করেন।