চট্টগ্রামে কমিউনিটি পুলিশ সপ্তাহ শুরু

চট্টগ্রামে কমিউনিটি পুলিশ সপ্তাহ শুরু হয়েছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 May 2017, 02:06 PM
Updated : 18 May 2017, 02:06 PM

বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম নগরীর লালদিঘী মাঠে কমিউনিটি পুলিশ সপ্তাহের উদ্বোধন করেনে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন।

কমিউনিটি পুলিশ সপ্তাহ উপলক্ষে নেওয়া বিভিন্ন কর্মসূচিতে জনগণের সম্পৃক্ততা বাড়ানোর আহ্বান জানিয়ে নাছির বলেন, “সম্পৃক্ততা বড়ানোর না গেলে পুলিশের একার পক্ষে মাদক, জঙ্গিবাদসহ অন্যান্য অপরাধ নিয়ন্ত্রণ করা সম্ভব হবে না।”

কমিউনিটিং পুলিশ সপ্তাহ উপলক্ষে নগরীর বিভিন্ন পয়েন্টে মাদক, ইভটিজিং, জঙ্গিবাদ, সন্ত্রাসের কুফল নিয়ে নাটিকা প্রদর্শনী, নিরাপত্তা পরামর্শ সম্বলিত লিফলেট বিতরণ ও উঠান বৈঠকের কর্মসূচি হাতে নিয়েছে নগর পুলিশ-সিএমপি।

এসব কর্মসূচিতে সিটি করপোরেশনের কাউন্সিলরদের সম্পৃক্ত করে কাজ করার আহ্বান জানানোর পাশাপাশি সিটি করপোরেশনের পক্ষ থেকে সার্বিক সহায়তারও আশ্বাস দেন সিটি মেয়র নাছির।

চট্টগ্রাম মহানগর কমিউনিটি পুলিশের আহ্বায়ক ও দৈনিক আজাদীর সম্পাদক এমএ মালেকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন সিএমপি কমিশনার ইকবাল বাহার।

উপস্থিত ছিলেন কমিউনিটি পুলিশের সদস্য সচিব অহিদ সিরাজ চৌধুরী স্বপন, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) দেবদাস ভট্টাচার্য্য, সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) মাসুদ উল হাসান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) সালেহ মোহাম্মদ তানভীরসহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলররা।

উদ্বোধনের পর লালদিঘী মাঠ থেকে একটি শোভাযাত্রা বের হয়ে নিউমার্কেট-আমতল ঘুড়ে শহীদ মিনার এলাকায় শেষ হয়।