সুইমিং পুল অন্যত্র নির্মাণের দাবি শিক্ষার্থীদের

সুইমিং পুল অন্যত্র সরিয়ে আউটার স্টেডিয়ামকে উন্মুক্ত রাখার দাবিতে চট্টগ্রামে মানববন্ধন করেছে কয়েকটি স্কুল-কলেজের শতাধিক শিক্ষার্থী।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 April 2017, 12:02 PM
Updated : 26 April 2017, 12:02 PM

বুধবার চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে এ মানববন্ধন হয়।  

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইভেন্ট খুলে মানববন্ধনের আয়োজন করা হয় বলে জানিয়েছেন ইভেন্টের সমন্বয়ক হাজী মোহাম্মদ মহসিন কলেজের উচ্চ মাধ্যমিক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সাফায়েত ফাহিম।

মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থীদের হাতে ছিল মাঠ রক্ষায় বিভিন্ন দাবি সম্বলিত প্ল্যাকার্ড।

মানববন্ধনে অংশ নিয়ে সাফায়েত ফাহিম বলেন, “চট্টগ্রামে এক সময় যেভাবে খেলাধুলার পরিসর ছিল সেটা এমনিতে কমে যাচ্ছে। তার মধ্যে আউটার স্টেডিয়ামে সুইমিংপুল হলে আমাদের আর কোথাও খেলার জায়গা থাকবে না।

“আমরা সুইমিংপুল নির্মাণের বিরোধী নয়। আমরা চাই সেটা হোক তবে আউটার স্টেডিয়ামে নয়। চট্টগ্রামের হাজারো কিশোর-তরুণের খেলার জায়গাটা আমরা হারাতে চাই না।”

মানববন্ধনে সরকারি সিটি কলেজের শিক্ষার্থী মিজানুর রহমান মিজান বলেন, চট্টগ্রামে অনেক খালি জায়গা আছে যেখানে সুইমিংপুল বানানো যায়।

“নগরীর সাগরিকা স্টেডিয়ামের পাশে অনেক খালি জায়গা আছে যেখানে সুইমিংপুল করা যায়। আউটার স্টেডিয়াম অসংখ্য তরুণের খেলাধুলার জায়গা, সেটা আপনারা দখল করবেন না।”

শিক্ষার্থীরা আউটার স্টেডিয়াম থেকে সুইমিংপুল সরিয়ে নিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

এপ্রিলের শুরু থেকে জাতীয় ক্রীড়া পরিষদের অর্থায়নে ১১ কোটি টাকা ব্যয়ে আউটার স্টেডিয়ামে সুইমিংপুল নির্মাণ কাজ শুরু করে চট্টগ্রাম জেলা ক্রীড়া পরিষদ (সিজেকেএস) যার সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন।

অন্যদিকে আউটার স্টেডিয়ামে প্রতিবছরের ডিসেম্বরে বিজয় মেলার আয়োজন করেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সভাপতি এ বি এম মহিউদ্দিন চৌধুরী।

গত ১০ এপ্রিল নগরীর লালদিঘী মাঠে এক সমাবেশে সুইমিংপুল নির্মাণের কাজ বন্ধ করতে ১৫ দিনের সময় বেঁধে দেন মহিউদ্দিন চৌধুরী।

গত ১৮ এপ্রিল আউটার স্টেডিয়ামের নির্মাণ কাজ বন্ধের দাবিতে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় ছাত্রলীগ।