বাঁশখালীর ১৪ ইউপিতে ভোট মঙ্গলবার

চট্টগ্রামের বাঁশাখালী উপজেলায় গত বছর স্থগিত হয়ে যাওয়া ১৪টি ইউনিয়ন পরিষদে মঙ্গলবার ভোট হচ্ছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2017, 05:45 PM
Updated : 24 April 2017, 05:45 PM

ইউনিয়ন পরিষদ নির্বাচনের শেষ ধাপে গত বছরের ৪ জুন বাঁশখালীর এ ১৪ ইউপিতে ভোট হওয়ার কথা থাকলেও নির্বাচনের আগে স্থানীয় সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান নির্বাচনী কর্মকর্তাকে মারধর করলে ভোট স্থগিত করা হয়।

বাশঁখালীর এই ১৪টি ইউনিয়ন পরিষদের পাশাপাশি মঙ্গলবার আরও তিনটি পৌরসভায় সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ হবে বলে জানান নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের জনসংযোগ পরিচালক এস এম আসাদুজ্জামান।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, এছাড়া ছয়টি জেলা পরিষদে ও দুটি পৌরসভায় বিভিন্ন পদে উপনির্বাচনের ভোট হবে। সেই সঙ্গে কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনের বন্ধ ঘোষিত দুটি কেন্দ্রেও ভোট হবে এদিন।

ইসি কর্মকর্তা আসাদুজ্জামান জানান, নির্বাচন সুষ্ঠু অবাধ ও নিরপেক্ষ পরিবেশে অনুষ্ঠানের লক্ষ্যে কমিশন সব ধরনের প্রস্তুতি শেষ করেছে। ইতোমধ্যে নির্বাচনী মালামালসহ ভোটগ্রহণ কর্মকর্তারা ভোটকেন্দ্রে পৌঁছে গেছে। পর্যাপ্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও মোতায়েন করা হয়েছে।

মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট চলবে।

আইনি জটিলতায় কোনো নির্বাচন বন্ধ না হলে নির্ধারিত সময়ে ভোট শুরু হবে বলে জানান জনসংযোগ পরিচালক।

বাঁশখালীর ১৪টি ইউনিয়ন পরিষদের পাশাপাশি যেসব পৌরসভায় সাধারণ নির্বাচনের ভোট হবে তার মধ্যে মেহেরপুর পৌরসভা, বিয়ানীবাজার পৌরসভা, সিলেট এবং মকসুদপুর পৌরসভা এবং গোপালগঞ্জ পৌরসভা রয়েছে।

এছাড়া টাংগাইলের ভূয়াপুর এবং পটুয়াখালীর কলাপাড়া পৌরসভার দুটি ওয়ার্ডের কাউন্সিলর পদে ভোটগ্রহণ হবে।

ছয় জেলা পরিষদের মধ্যে বগুড়া জেলা পরিষদের চেয়ারম্যান পদে, সিলেটের ৮ নং সাধারণ ওয়ার্ডে, নরসিংদীর ৯ নং সাধারণ ওয়ার্ডে, গাইবান্ধায় ১০ নং সাধারণ ওয়ার্ডে, যশোরের ৩ নং সাধারণ ওয়ার্ডে এবং কুষ্টিয়ার ১ নং সংরক্ষিত আসনের মহিলা সদস্য পদে ভোট হবে।