চট্টগ্রামে রমেল চাকমা ‘হত্যার’ প্রতিবাদ

সেনা সদস্যের নির্যাতনে রাঙ্গামাটিতে সংগঠনের এক নেতার মৃত্যুর অভিযোগ এনে ‘হত্যাকাণ্ডের’ সঙ্গে জড়িতদের শাস্তির দাবি জানিয়েছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 April 2017, 06:00 PM
Updated : 23 April 2017, 11:29 AM

শনিবার বিকালে পাহাড়ি ছাত্র সংগঠনটির আয়োজনে চট্টগ্রাম নগরীর চেরাগী পাহাড় মোড়ে এক বিক্ষোভ সমাবেশ থেকে এ দাবি জানানো হয়।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নগরীর বিভিন্ন সড়ক ঘুরে শহীদ মিনার হয়ে আবার চেরাগী পাহাড় মোড়ে এসে শেষ হয়।

পিসিপি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার সহ-সাধারণ সম্পাদক সুনীল চাকমার সঞ্চালনায় সমাবেশে সভাপতিত্ব করেন নগর শাখার সাধারণ সম্পাদক জিকো চাকমা।

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের চট্টগ্রাম নগর শাখার সহ-সভাপতি মুক্তা ভট্টাচার্য্য বলেন, হত্যাকাণ্ডের সাথে জড়িতদের অবিলম্বে আইনের আওতায় এনে তাদের বিচার শুরু করতে হবে।

বাংলাদেশ ছাত্র ফেডারেশনের নগর শাখার সভাপতি লোকেন দে বলেন, “রমেল চাকমাকে খুনিরা শুধু হত্যা করে ক্ষান্ত হয়নি, তার লাশ নিয়েও তালবাহানা করেছে।”

ক্ষমতার দাপটে রমেল চাকমার লাশ পরিবারের কাছ থেকে ছিনিয়ে নেওয়া হয় বলে অভিযোগ করেন সমাবেশে সংহতি জানাতে আসা বাংলাদেশ ছাত্র ফেডারেশনের চট্টগ্রাম নগর শাখার সভাপতি শওকত আলী।

তিনি বলেন, “সামাজিক-ধর্মীয় রীতিনীতির তোয়াক্কা না করে তার লাশ পুড়িয়ে ফেলা হয় ।”

সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পিসিপির চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক রূপন চাকমা, গণতান্ত্রিক যুব ফেরামের নগর শাখার সহ-সভাপতি ‍শুভ চাক এবং হিল উইমেন ফেডারেশনের নেত্রী রিতা চাকমা।