চট্টগ্রামে বিশ্ববিদ্যালয় করতে চায় বিজিএমইএ

তৈরি পোশাক শিল্পে বিশেষজ্ঞ তৈরিতে চট্টগ্রামে ফ্যাশন অ্যান্ড টেকনোলজি বিশ্ববিদ্যালয় করতে চায় পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 April 2017, 03:22 PM
Updated : 12 April 2017, 03:22 PM

বুধবার দুপুরে চট্টগ্রামে বিজিএমইএ ভবনে সংস্থাটি পরিচালিত ইনস্টিটিউট অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজির (সিবিআইএফটি) সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে এই পরিকল্পনার কথা জানান সিবিআইএফটির পরিচালনা পরিসদের সভাপতি নাসির উদ্দিন চৌধুরী।

সিবিআইএফটি এর প্রথম ব্যাচের শিক্ষার্থীদের কোর্স সমাপণী ও প্রতিষ্ঠানটির চতুর্থ বর্ষপূর্তি উপলক্ষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

শনিবার সন্ধ্যায় চট্টগ্রাম ক্লাব মিলনায়তনে চার বছর পূর্তির এ অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২০১৩ সালের ফেব্রুয়ারিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে দুটি বিভাগ নিয়ে এই ইনস্টিটিউট চালু হয়। অ্যাপারেল ম্যানুফ্যাকচার অ্যান্ড টেকনোলজি (এএমটি) বিভাগ থেকে ১৪ জন এবং ফ্যাশন ডিজাইন অ্যান্ড টেকনোলজি (এফডিটি) বিভাগ থেকে ১২ জন শিক্ষার্থী বিএসসি (সম্মান) কোর্স শেষ করেছেন।

নাসির উদ্দিন চৌধুরী জানান, কোর্স সম্পন্ন করা শিক্ষার্থীরা চট্টগ্রামের সাতটি প্রতিষ্ঠানে ইন্টার্ন করছেন। ইতিমধ্যে সবার চাকরি নিশ্চিত হয়ে গেছে। আগামী জুলাইয়ে তারা চাকরি শুরু করবেন। বর্তমানে এ ইনস্টিটিউটে প্রায় সাড়ে তিনশ শিক্ষার্থী রয়েছেন।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিজিএমইএর সাবেক সহসভাপতি এরশাদ উল্লাহ, বর্তমান সহসভাপতি মোহাম্মদ ফেরদৌস, পরিচালক মোহাম্মদ সাইফ উল্লাহ মনসুর, ইনস্টিটিউটের পরিচালনা পরিষদের সদস্য হেলাল উদ্দিন চৌধুরী, প্রধান নির্বাহী কর্মকর্তা এস এম সাজেদুল ইসলাম ও অধ্যক্ষ মো. আবদুল মান্নান, বিজিএমইএর সাবেক পরিচালক সৈয়দ নজরুল ইসলাম প্রমুখ।