চতুর্থ দফায় রিমান্ডে সীতাকুণ্ডের জঙ্গি দম্পতি

সীতাকুণ্ডের আমিরাবাদের আস্তানা থেকে গ্রেপ্তার জঙ্গি দম্পতিকে জিজ্ঞাসাবাদের জন্য চতুর্থ দফায় হেফাজতে পেয়েছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 April 2017, 03:07 PM
Updated : 12 April 2017, 03:07 PM

বুধবার চট্টগ্রামের জ্যেষ্ঠ বিচারিক হাকিম শিবলু কুমার দে’র আদালতে আবেদন করা হয়। শুনানি নিয়ে বিচারক তিন মামলায় মোট ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

চট্টগ্রাম জেলা পুলিশের ওসি (প্রসিকিউশন) এইচ এম মশিউর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, মিরসরাইয়ের সন্ত্রাস দমন আইনের মামলায় পাঁচ দিন, সীতাকুণ্ড থানার হত্যা মামলায় তিন দিন ও সন্ত্রাস দমন আইনের মামলায় দুই দিন রিমাণ্ড মঞ্জুর করা হয়েছে।

এর মধ্যে মিরসরাই থানার সন্ত্রাস দমন আইনের মামলায় ১০ দিন এবং সীতাকুণ্ডে থানার দুই মামলার প্রত্যেকটিতে ১০ দিন করে রিমান্ডের আবেদন করেছিল পুলিশ।

শুনানির জন্য বুধবার বিকালে দুই আসামি জহিরুল হক জসিম ও আর্জিনাকে চট্টগ্রাম আদালতে হাজির করা হয়।

এর আগে ১ এপ্রিল, ২৮ মার্চ ও ১৭ মার্চ জঙ্গি দম্পতিকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দফায় হেফাজতে নিয়েছিল পুলিশ।

গত ১৫ মার্চ সীতাকুণ্ডের নামার বাজার ওয়ার্ডের আমিরাবাদ এলাকার সাধন কুটিরে অভিযান চালিয়ে এই জঙ্গি দম্পতিকে গ্রেপ্তারের পর ১৭ মার্চ তাদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী ও অস্ত্র আইনে দুই মামলা করা হয়।

কাপড় ব্যবসায়ী পরিচয় দিয়ে বাসা ভাড়া নেওয়া জসিমের জাতীয় পরিচয়পত্র দেখে সাধন কুটিরের বাড়িওয়ালার সন্দেহ থেকে ওই জঙ্গি আস্তানার সন্ধান পায় পুলিশ।

সেখান থেকে জসিম ও তার স্ত্রী আর্জিনাকে গ্রেপ্তারের পর তাদের দেওয়া তথ্যে পাশের ৫ নম্বর প্রেমতলা ওয়ার্ডের ‘ছায়ানীড়’ ভবনের জঙ্গি আস্তানায় অভিযানে যায় আইনশৃঙ্খলা বাহিনী। সেখানে এক শিশুসহ পাঁচ জন নিহত হয়।

ওই অভিযানে বোমা উদ্ধার ও হতাহতের ঘটনায় হত্যা ও সন্ত্রাসবিরোধী আইনে আরও দুটি মামলা করা হয়।

সীতাকুণ্ডের অভিযানের আগে মিরসরাইয়ে এ জঙ্গি আস্তানার সন্ধান লাভের ঘটনায় করা সন্ত্রাস দমন আইনের একটি মামলাতেও জসিম ও আর্জিনা আসামি।