বাসা দেখতে এসে খুন হওয়া যুবক চবি শিক্ষার্থী

চট্টগ্রাম নগরীর বায়েজিদ বোস্তামী থানার শহীদ নগরে বাসা দেখতে এসে খুন হওয়া যুবকের পরিচয় মিলেছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2017, 11:58 AM
Updated : 23 March 2017, 02:50 PM

মো. আলাউদ্দিন (২৩) নামে ওই যুবক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) বাংলা বিভাগে মাস্টার্স করছিলেন। তিনি হাটহাজারী উপজেলার ফতেপুর গ্রামের মোশাররফ আলী চেরাংয়ের বাড়ির শাহ আলমের ছেলে। 

বৃহস্পতিবার বিকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে এসে পুলিশের উপস্থিতিতে ওই যুবকের বাবা ও ছোটভাই সালাউদ্দিন লাশ শনাক্ত করেন বলে বায়েজিদ বোস্তামী থানার ওসি মোহাম্মদ মহসিন জানান।

চট্টগ্রাম নগরীর পশ্চিম শহীদনগর এলাকার একটি চারতলা ভবনের তিনতলার টয়লেটে বুধবার গভীর রাতে হাত-পা বাঁধা অবস্থায় আলাউদ্দিনের লাশ পাওয়া যায়। ওইসময় তার পরনে ছিল নীল রংয়ের শার্ট ও কালো জিন্স। 

বাসা ভাড়া নিতে এসে ওই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে বলে লাশ উদ্ধারের পর বাড়িওয়ালার বরাত দিয়ে জানিয়ে পুলিশের পক্ষ থেকে বলা হয়, ওই যুবকের সঙ্গে আরও তিনজন ছিলেন, যাদের খোঁজা হচ্ছে।

দড়ি দিয়ে হাত-পা বাঁধা আলাউদ্দিনকে গলায় দড়ি পেঁচিয়ে শ্বাসরোধে হত্যা করা হয়েছে বলে প্রাথমিক ধারণার কথা জানিয়েছিলেন ওসি মহসিন।

তিনি জানান, বুধবার বিকাল সাড়ে ৫টার দিকে তিন যুবক ও এক তরুণী বাসা ভাড়া নেওয়ার কথা বলে তিন তলার ঘরটি দেখতে যায়।

“বাসাটি তাদের পছন্দ হয়েছে এবং একজনের স্ত্রী অন্তঃস্বত্ত্বা জানিয়ে তখন থেকেই বাসায় উঠবে বলে বাড়িওয়ালাকে জানায়। কিছুক্ষণ পর দুই যুবক ও তরুণী মালপত্র আনার কথা বলে বাড়ি থেকে বেরিয়ে যায়। তারা বলে যায়, আরেকজন বাসা পরিষ্কার করছে।”

রাতে ভবন মালিকের স্ত্রী ওই বাসায় যুবকের লাশ পড়ে থাকতে দেখেন বলে জানান ওসি।

“বাইরে থেকে দরজা খোলা থাকায় এবং কোনো সাড়াশব্দ না পেয়ে বাড়িওয়ালার স্ত্রী তাদের নতুন ভাড়াটিয়ার বাসায় ঢোকেন। পরে টয়লেটের ভেতরে লাশ দেখে পুলিশে খবর দেন।”