চট্টগ্রাম শিক্ষা বোর্ডে এইচএসসি পরীক্ষার্থী ৮৩ হাজার

চট্টগ্রাম শিক্ষা বোর্ডে এবারের এইচএসসি পরীক্ষায় অংশ নেবে ৮৩ হাজার ১৯৩ জন শিক্ষার্থী, যার মধ্যে ৪১ হাজার ৯৩২ জন ছাত্র ও ৪১ হাজার ২৬১ জন ছাত্রী।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 March 2017, 01:58 PM
Updated : 21 March 2017, 01:58 PM

ব্যবসায় শিক্ষা বিভাগে এবারে সর্বোচ্চ ৩৪ হাজার ২৮৭ জন পরীক্ষার্থী অংশ নেবেন বলে জানান চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ মাহবুব হাসান।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, এবারে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে ৯৮টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিজ্ঞান বিভাগে ১৭ হাজার ৩০৮ জন এবং মানবিকে ৩১ হাজার ৫৯৫ জন শিক্ষার্থী অংশ নেবে।

আগামী ২ এপ্রিল থেকে চট্টগ্রামসহ সারা দেশে এইচএসসি পরীক্ষা শুরু হচ্ছে। পরীক্ষায় চট্টগ্রাম বিভাগের অধীন পাঁচ জেলার ২৩৮ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নিচ্ছেন।

চট্টগ্রাম শিক্ষা বোর্ড থেকে জানা গেছে, এবারে নিয়মিত পরীক্ষার্থীর সংখ্যা ৬০ হাজার ৩৮০ জন, অনিয়মিত পরীক্ষার্থী ২১ হাজার ৮৫৯, মানোন্নয়ন পরীক্ষার্থী ৭৮৮ ও প্রাইভেট এ পরীক্ষা দিচ্ছেন ১৬৬ জন শিক্ষার্থী।

জেলাওয়ারী হিসেবে চট্টগ্রাম থেকে ৬১ হাজার ৪৪২ জন, কক্সবাজার থেকে আট হাজার ৯৯৯, রাঙামাটি থেকে পাঁচ হাজার ১১৫, খাগড়াছড়ি থেকে পাঁচ হাজার ৮৬৬ এবং বান্দরবান থেকে এক হাজার ৭৭১জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে এবারের এইচএসসিতে।

২০১৬ সালের এইচএসসি পরীক্ষায় চট্টগ্রাম শিক্ষবোর্ডের অধীন ২২৫টি শিক্ষা প্রতিষ্ঠানের ৮৭ হাজার ৪৬৩ জন পরীক্ষার্থী অংশ নিয়েছিল।