‘ছাত্র সংসদ নিবার্চনের বিকল্প নেই’

দেশের কলেজ-বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্র সংসদ চালু থাকলে ছাত্রসংগঠন কেন্দ্রিক সংঘাত-সংঘর্ষ অনেকাংশে কমে যাবে বলে আশা প্রকাশ করেছেন অর্থনীতিবিদ অধ্যাপক মুহাম্মদ সিকান্দার খান।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 March 2017, 12:13 PM
Updated : 20 March 2017, 12:13 PM

সোমবার চট্টগ্রাম নগরীর বাকলিয়া শহীদ এন এম এম জে কলেজ নবীন বরণ ও বিদায় অনুষ্ঠানে অতিথির বক্তব্যে কলেজ-বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্র সংসদ নির্বাচনের বিকল্প নেই বলেও মন্তব্য করেন তিনি।

ছাত্রসংসদ নির্বাচন সম্পর্কে একটি রিট পিটিশনের প্রেক্ষাপটে হাই কোর্টের দেওয়া নির্দেশনাকে সাধুবাদ জানিয়ে সিকান্দার খান বলেন, “শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি গণতন্ত্রের চর্চা, প্রতিযোগিতা ও মেধা মননের জন্য ছাত্রসংসদ চালু থাকলে ছাত্রসংগঠন কেন্দ্রিক সংঘাত ও সংঘর্ষ অনেকাংশে কমে যাবে।”

ইস্টডেল্টা ইউনিভার্সিটির উপাচার্য সিকান্দার খান শহীদ এন এম এম জে কলেজে ভর্তি হওয়া নতুন ছাত্রছাত্রীদের অভিনন্দন জানিয়ে তাদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য কলেজ কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

কলেজ অধ্যক্ষ আবদুল মালেকের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে অন্যদের মধ্যে কলেজ পরিচালনা পরিষদের সদস্য সজল কান্তি বড়ুয়া, জাকির হোসেন, অধ্যাপক রবিউল হাসান চৌধুরী, অধ্যাপক নুরুল আলম রাজু এবং নুরুল আজিম হিরু বক্তব্য রাখেন।