বাঁশখালী সংঘর্ষে নিহতের স্ত্রীর মামলা না নেওয়ায় ওসিকে হাই কোর্টে তলব 

বিদ্যুৎকেন্দ্র নিয়ে মতবিনিময় সভায় সংঘর্ষের ঘটনায় নিহত ব্যক্তির স্ত্রীর অভিযোগ এজাহার হিসেবে না নেওয়ার বিষয়ে ব্যাখ্যা দিতে চট্টগ্রামের বাঁশখালী থানার ওসিকে তলব করেছে হাই কোর্ট।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 March 2017, 11:09 AM
Updated : 20 March 2017, 11:09 AM

এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাই কোর্ট বেঞ্চ সোমবার রুলসহ এ আদেশ দেয়।

পাশাপাশি ওই অভিযোগ কেন এফআইআর হিসেবে গণ্য করা হবে না, তা জানতে চেয়ে রুলও দিয়েছে আদালত।

চার সপ্তাহের মধ্যে স্বরাষ্ট্রসচিব, আইজিপি, চট্টগ্রামের ডিসি ও এসপি এবং বাঁশখালীর ওসি ও ইউএনওকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালতে রিট আবেদনকারীর পক্ষে ছিলেন আইনজীবী এ কে এম ফয়েজ; সঙ্গে আইনজীবী শাহানা পারভীন।

ফয়েজ সাংবাদিকদের বলেন, “রিট আবেদনকারীর করা অভিযোগ কেন এফআইআর হিসেবে নেওয়া হয়নি, তার ব্যাখ্যা জানতে আগামী ৫ এপ্রিল সকাল সাড়ে ১০টায় বাঁশখালী থানার ওসিকে আদালতে হাজির হতে বলা হয়েছে।”

গত ১ ফেব্রুয়ারি বাঁশখালীতে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ নিয়ে ডাকা মতবিনিময় সভা শুরুর আগে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে মোহাম্মদ আলী (৩৫) নামের এক ব্যক্তি নিহত হন।

নিহতের স্ত্রী রুমি আক্তার বাদী হয়ে স্বামী হত্যার অভিযোগে ২৯ জনকে আসামি করে বাঁশখালী থানায় লিখিত অভিযোগ দেন। তবে অভিযোগটি মামলা হিসেবে নেয়নি পুলিশ।

এবিষয়ে বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত এ সংক্রান্ত প্রতিবেদন যুক্ত করে রুমি আক্তারের পক্ষে সোমবার আদালতে রিট আবেদন করা হয়।