সীতাকুণ্ডে উদ্ধার আরও ১৭টি বোমা নিষ্ক্রিয়

চট্টগ্রামের সীতাকুণ্ডের জঙ্গি আস্তানা প্রেমতলায় ‘ছায়ানীড়’ ভবন থেকে উদ্ধার আরও ১৭টি বোমা ফাটিয়ে নষ্ট করেছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2017, 04:00 PM
Updated : 19 March 2017, 06:06 PM

চট্টগ্রাম নগর পুলিশের বোমা নিষ্ক্রিয়করণ দল রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত বাসাটির একটি কক্ষে ছড়িয়ে ছিটিয়ে থাকা বোমাগুলোর বিস্ফোরণ ঘটায়।

চট্টগ্রাম জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা সাংবাদিকদের জানান, “আজ (রোববার) মোট ১৭টি বোমা নিষ্ক্রিয় করা হয় এবং এক ড্রাম বিস্ফোরক উদ্ধার করা হয়।”

শনিবার বাসার একটি কক্ষ থেকে ছোট-বড় ১৫টি বোমা, পাঁচ ড্রাম হাইড্রোজেন পার অক্সাইড ও এক ড্রাম এসিড উদ্ধারের কথা জানিয়েছিল পুলিশ।

শনিবার সাতটি বোমা নষ্ট করা হয়েছিল জানিয়ে পুলিশ সুপার নুরে আলম বলেন, “আজ রোববার উদ্ধার করা আরও কিছু বোমাসহ দুই দিনে মোট ১৭টি বোমা নিষ্ক্রিয় করা হয়েছে।”

সোমবার বাসাটিতে পুনরায় অভিযান চালানো হবে বলেও জানান তিনি।

সীতাকুণ্ড পৌর এলাকার ৫ নম্বর প্রেমতলা ওয়ার্ডে ‘ছায়ানীড়’ নামের ওই দ্বিতল ভবন বুধবার বিকাল থেকে ঘিরে রেখেছিল আইন-শৃঙ্খলা বাহিনী।

শুরুতে জঙ্গিদের তরফ থেকে কয়েক দফা গ্রেনেড হামলা এবং রাতভর গোলাগুলির পর বৃহস্পতিবার সকালে শুরু হয় পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট ও সোয়াটের ‘অপারেশন অ্যাসল্ট সিক্সটিন’। অভিযানে পাঁচজন নিহত হয়।

বুধবার ছায়ানীড়ে অভিযানের আগে নামার বাজার এলাকার সাধন কুঠির থেকে গ্রেপ্তার দম্পতিকে হেফাজতে নিয়ে পুলিশ জিজ্ঞাসাবাদ করছে।