চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলা দেখে ‘হতাশ’ শিল্পমন্ত্রী

মাসব্যাপী চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলা উদ্বোধন করতে গিয়ে এর পরিসর ও প্রস্তুতি দেখে হতাশা প্রকাশ করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2017, 03:53 PM
Updated : 19 March 2017, 03:59 PM

চট্টগ্রাম চেম্বারের আয়োজনে রোববার বিকালে নগরীর পলোগ্রাউন্ড ময়দানে এই মেলার উদ্বোধন করেন তিনি।

চট্টগ্রামের মত একটি জায়গায় আরও বড় পরিসরে মেলা হওয়া উচিত মন্তব্য করে শিল্পমন্ত্রী  বলেন, “আমি মেলা দেখে একদিকে আনন্দিত হলেও অন্যদিকে হতাশ। চট্টগ্রামের বাণিজ্য মেলা যেভাবে হওয়া উচিত ছিল, আমার দৃষ্টিতে সেভাবে তা হয়নি। আরও বেশি উপস্থিতি, আরও বেশি প্রস্তুতির প্রয়োজন ছিল।”

বক্তব্য শেষে ফিতা কেটে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করে মেলা ঘুরে না দেখেই গাড়িতে উঠে অনুষ্ঠানস্থল ত্যাগ করেন মন্ত্রী।

আমু বলেন, “আমাকে চট্টগ্রামের অনেক সমস্যার কথা বলা হয়েছে। তবে আমি যতটুকু জানি প্রধানমন্ত্রী তার ব্যক্তিগত তাড়নায় চট্টগ্রামের উন্নয়নের জন্য, বাণিজ্যিক নগরী হিসেবে আরও সম্প্রসারিত করার কাজ করে যাচ্ছেন ।”

রপ্তানিতে বৈচিত্র্য এসেছে জানিয়ে তিনি বলেন, শুধু গার্মেন্ট নয়, বাংলাদেশ ওষুধ, প্লাষ্টিক পণ্য, জাহাজ ও চামড়াজাত পণ্যসহ অনেক কিছু রপ্তানি করছে, যা শিল্পখাতে বহুমুখীতার প্রমাণ।

সীতাকুণ্ড উপজেলার সাতটি মৌজা নিয়ে ‘জাহাজ ভাঙ্গা শিল্প এলাকা’ ঘোষণা করা হয়েছে বলে জানান শিল্পমন্ত্রী।

বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দিন সড়কসহ নগরীর বিভিন্ন সমস্যার সমাধানে শিল্পমন্ত্রীর সহযোগিতা চান।

চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে এফবিসিসিআইয়ের সহ-সভাপতি মো. শফিউল আলম মহিউদ্দিন বক্তব্য দেন।

মেলা প্রাঙ্গন ঘুরে দেখা যায়, মেলা উদ্বোধন হলেো স্টলগুলোর একটিরও নির্মাণকাজ এখন পুরোপুরি শেষ হয়নি। শেষ হয়নি হাঁটার রাস্তায় ইট বিছানোর কাজও।