সীতাকুণ্ডে নিহত দুই জঙ্গির বাবাকে নিয়েছে পুলিশ

সীতাকুণ্ডে জঙ্গি আস্তানায় অভিযানে নিহত দুজনের বাবাকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি থেকে পুলিশ হেফাজতে চট্টগ্রামে নেওয়া হয়েছে।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2017, 06:48 PM
Updated : 18 March 2017, 06:48 PM

ওই দুই জঙ্গি হলেন- কামাল উদ্দিন ও তার স্ত্রী জোবায়দা। তাদের বাড়ি নাইক্ষ্যংছড়ির বাইশারি ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের যৌথ খামারপাড়া এলাকায়।

বাইশারি পুলিশ ফাঁড়ির এসআই  আবু মুসা শনিবার রাতে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ ও সীতাকুণ্ড থানা পুলিশের দেওয়া মেসেজ মতে প্রেমতলার বাড়িতে অভিযানের সময় নিহতদের মধ্যে দুইজনের পরিচয় নিশ্চিত হওয়া গেছে।

“লাশের সুরতহাল প্রতিবেদন তৈরির সময় তাদের স্বজনদের লাগে, তাই শনিবার বিকালে ৩টার দিকে কামাল উদ্দিনের বাবা মুজাফ্ফর আহমেদ এবং জোবায়দার বাবা নুরুল আলমকে পুলিশ হেফাজতে সীতাকুণ্ড নেওয়া হয়েছে।”

মুজাফ্ফর ও নুরুল আলমের পরিবারের আর কেউ জঙ্গি কর্মকাণ্ডে জড়িত কি না তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানান তিনি।  

বাড়িওয়ালার কাছে খবর পেয়ে বুধবার বিকালে চট্টগ্রামের সীতাকুণ্ড পৌরসভা নামার বাজার এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে এক জঙ্গি দম্পতিকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে পাশের প্রেমতলা ওয়ার্ডের একটি বাড়িতে গিয়ে হামলার মুখে পড়ে পুলিশ সদস্যরা।

গ্রেনেড হামলায় এক পরিদর্শক আহত হওয়ার পর বাড়িটি ঘিরে ফেলে আইনশৃঙ্খলা বাহিনী। পরদিন ভোরে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের নেতৃত্বে অভিযানে এক শিশুসহ চার জঙ্গি নিহত হন, যাদের দুজন আত্মঘাতী বিস্ফোরণ ঘটান। এদের মধ্যে কামাল ও তার স্ত্রী জোবায়দা ছিলেন।