বিশ্ববিদ্যালয় দিবস পালন করল সিআইইউ

বিভিন্ন আয়োজনে পালিত হয়েছে চিটাগাং ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি (সিআইইউ) দিবস।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Feb 2017, 01:18 PM
Updated : 25 Feb 2017, 01:18 PM

শনিবার চট্টগ্রাম নগরীর বোট ক্লাব মিলনায়তনে দিনব্যাপী এ আয়োজনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এ কে খান অ্যান্ড কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক সালাহ উদ্দিন কাশেম খান।

অনুষ্ঠানের বক্তব্যে তিনি বলেন, “আমাদের প্রজম্ম এদেশে উন্নয়নের ভিত্তি স্থাপন করে দিয়েছিল। আর আজকের শিক্ষার্থীদের দায়িত্ব হচ্ছে সে ভিত্তিকে পরবর্তী পর্যায়ে নিয়ে যাওয়া।”

এজন্য শিক্ষার্থীদের দক্ষতা অর্জন এবং অত্যাধুনিক প্রযুক্তি সম্বন্ধে ধারণা লাভের উপর গুরুত্বারোপ করে তিনি বলেন, শিক্ষার্থীদের নিজ নিজ বিষয় ছাড়াও ইতিহাস, দর্শন, গণিত ইত্যাদি সম্বন্ধে ধারণা লাভ করতে হবে।

সিআইইউ উপাচার্য অধ্যাপক মাহফুজুল হক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ দিবসের আলোচনা পর্বে সাম্মানিক অতিথি হিসেবে বক্তব্য রাখেন এডুকেশন, সায়েন্স, টেকনোলজি অ্যান্ড কালচারাল ডেভেলপমেন্ট ট্রাস্টের চেয়ারম্যান আবদুল হাই সরকার।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে সিআইইউ ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান তৌহিদ সামাদ, সদস্য আমীর হুমায়ুন মাহমুদ চৌধুরী, সৈয়দ মাহমুদুল হক, মো. আমিনুজ্জামান ভূইয়া, সাফিয়া গাজী রহমান, ঈসমাইল দোভাষ বক্তব্য রাখেন।

সিআইইউর উপাচার্য অধ্যাপক মাহফুজুল হক চৌধুরী স্বাগত বক্তব্যে বলেন, সিআইইউকে একটি অনন্য জায়গায় নিয়ে যাওয়ার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কাজ করে যাচ্ছে।

অনুষ্ঠানে অ্যাকাডেমিক, খেলাধুলাসহ অন্যান্য বিষয়ে কৃতিত্বের জন্য শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল অনুষদের অধ্যাপক এম নুরুজ্জামানকে সংবর্ধনা দেওয়া হয়।