ক্ষমতায় বসিয়ে দেবে এমন ইসি চায় বিএনপি: হাছান

হবু প্রধান নির্বাচন কমিশনারের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তোলায় বিএনপির সমালোচনা করে বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, ক্ষমতায় বসিয়ে দেবে এমন নির্বাচন কমিশন চায় বিএনপি।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Feb 2017, 04:15 PM
Updated : 10 Feb 2017, 04:15 PM

শুক্রবরা দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে উত্তর জেলা সৈনিক লীগ আয়োজিত এক অনুষ্ঠানে অতিথির বক্তব্যে তিনি বলেন, “তাদের যে বক্তব্য এটি শুনলে মনে হয়- এমন একজন নির্বাচন কমিশন চায়, যেটি বিএনপিকে কোলে করে ক্ষমতায় বসিয়ে দেবে।

“কিন্তু এমন নির্বাচন কমিশন গঠন করা তো রাষ্ট্রের পক্ষে সম্ভব নয়।”

রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপের পর গঠিত সার্চ কমিটির সুপারিশ করা ১০ জনের তালিকা থেকে পাঁচজনকে নিয়ে গত ৬ ফেব্রুয়ারি নতুন নির্বাচন কমিশন (ইসি) গঠন করেন রাষ্ট্রপতি।

এতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) হিসেবে রাষ্ট্রপতির নিয়োগ পেয়েছেন সাবেক আমলা কে এম নুরুল হুদা, যাকে জনতার মঞ্চের লোক হিসেবে অভিহিত করে তার নিরপেক্ষতা নিয়ে ইতোমধ্যে প্রশ্ন তুলে বিএনপি।

নবগঠিত কমিশনের চার কমিশনারের মধ্যে সার্চ কমিটিতে বিএনপি ও আওয়ামী লীগের দেওয়া পছন্দের তালিকার দুজন রয়েছেন।

পাঁচ সদস্যের এই ইসি গঠনের পর প্রতিক্রিয়া দিতে ২৪  ঘণ্টার বেশি সময় নেয় দশম জাতীয় সংসদ নির্বাচন বর্জন করা বিএনপি। প্রতিক্রিয়ায় নতুন নির্বাচন কমিশনকে প্রধানমন্ত্রীর পছন্দের বলে মন্তব্য করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

অনুষ্ঠানের বক্তব্যে বিএনপির উদ্দেশে আওয়ামী লীগ নেতা হাছান মাহমুদ বলেন, “আমি বিএনপিকে অনুরোধ জানাব যে, এ সমস্ত কথাবার্তা না বলে বরং যে বরেণ্য বক্তিদের নিয়ে নির্বাচন কমিশন গঠন হয়েছে তাদেরকে অভিনন্দন জানান। আগামী নির্বাচনের প্রস্তুতি গ্রহণ করুন।”

আগামী নির্বাচনে দেশের মানুষ যেন ভোট দিয়ে আবার আওয়ামী লীগকে ক্ষমতায় আনে সেজন্য সরকারের উন্নয়নের বার্তা মানুষের ঘরে ঘরে পৌঁছে দিতে দলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান সাবেক এই মন্ত্রী।

তিনি বলেন, “বঙ্গবন্ধু দেশকে উন্নত রাষ্ট্রে রূপান্তরিক করার স্বপ্ন দেখেছিলেন। তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। আওয়ামী লীগ যদি আবার ক্ষমতায় না আসে তাহলে এ উন্নয়ন থাকবে না।

“দল পরপর দুই বার ক্ষমতায় আছে। মানুষ মনে করছে আওয়ামী লীগ আবার রাষ্ট্র ক্ষমতায় যাবে। এই সুযোগে কিছু অনুপ্রবেশকারী দলে ঢুকে পড়েছে। কেউ যেন আওয়ামী লীগের সিল গায়ে লাগিয়ে দলের বদনাম করতে না পারে সেজন্য সর্তক থাকতে হবে।”

পেট্রোল বোমার রাজনীতির কারণে বিএনপি জনগণের যে ক্ষতি করেছে সেজন্য জনগণের কাছে ক্ষমা চাইতে বিএনপির প্রতি আহ্বান জানান হাছান মাহমুদ।

উত্তর জেলা সৈনিক লীগের সভাপতি বখতেয়ার হোসেন তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম-৩ আসনের সাংসদ দিদারুল আলম।