চট্টগ্রামেও গণজাগরণের চার বছর পূর্তির কর্মসূচি

স্বাধীনতা ও দেশবিরোধী সব ষড়যন্ত্র বাংলার জনগণ প্রতিহত করবে বলে প্রত‌্যাশা জানিয়েছেন চট্টগ্রামে গণজাগরণ মঞ্চের চার বছর পূর্তির সভায় অংশগ্রহণকারীরা।

চট্টগ্রাম ব‌্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Feb 2017, 06:19 PM
Updated : 5 Feb 2017, 06:21 PM

রোববার চট্টগ্রামের চেরাগী পাহাড় মোড়ে এই সমাবেশে প্রকৌশলী দেলোয়ার মজুমদার বলেন, “স্বাধীনতাবিরোধীদের সঙ্গে যদি কোনো আপসকামিতা হয়, কোন ষড়যন্ত্র হয়, তাহলে এর প্রতিবাদে জনতার প্লাবন হবে।

“আমরা মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক বাংলাদেশ ফিরে পেতে চাই। এই জনতার প্লাবন ষড়যন্ত্রকারীদের পদদলিত করে আস্তাকুঁড়ে নিক্ষেপ করবে।”

মুক্তিযোদ্ধা কাজী নুরুল আবছার অবিলম্বে বাকি যুদ্ধাপরাধীদের আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করার দাবি জানান।

গণজাগরণ মঞ্চ চট্টগ্রামের সদস্য সচিব ডা. চন্দন দাশ বলেন, গণজাগরণ মঞ্চ দেশের ‘মুক্তিযুদ্ধের পক্ষের অসাম্প্রদায়িক মানুষের হৃদয়ে, তাদের চেতনায়-আদর্শে ২৪ ঘণ্টা জেগে আছে’।

সমাবেশে অন্যদের মধ্যে মুক্তিযোদ্ধা বালাগাত উল্লাহ, মুক্তিযোদ্ধা তপন দস্তিদার, গণজাগরণ মঞ্চ চট্টগ্রামের সমন্বয়ক শরীফ চৌহান, প্রমা আবৃত্তি সংগঠনের সভাপতি রাশেদ হাসান, হাবিব বিপ্লব, খেলাঘর চট্টগ্রাম মহানগরীর সহ-সভাপতি আশীষ সেন, সাম্প্রদায়িকতা বিরোধী তরুণ উদ্যোগের যুগ্ম আহবায়ক প্রীতম দাশ, জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি গোলাম সরোয়ার, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট চট্টগ্রামের সভাপতি আল কাদেরী জয়, লায়লা নূর প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে আবৃত্তি পরিবেশন করেন জয়তী ঘোষ ও রাবেয়া সুলতানা। গণসঙ্গীত পরিবেশন করেন উদীচী শিল্পী গোষ্ঠী, রাগশ্রী ও অভ্যুদয়ের শিল্পীরা।