দুই মন্ত্রীকে নিয়ে কটূক্তির অভিযোগে চট্টগ্রামে মামলা

সরকারের দুই মন্ত্রীকে নিয়ে ফেইসবুকে কটূক্তির অভিযোগে এক স্কুল শিক্ষকের বিরুদ্ধে তথ্য-প্রযুক্তি আইনের ৫৭ ধারায় আদালতে মামলা করেছেন এক আওয়ামী লীগ নেতা।  

চট্টগ্রাম ব‌্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Jan 2017, 10:28 AM
Updated : 23 Jan 2017, 10:28 AM

চট্টগ্রাম বন্দর থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাজী ইকবাল সোমবার মহানগর হাকিম আবু ছালেম মোহাম্মদ নোমানের আদালতে এ মামলা করেন।

যার বিরুদ্ধে অভিযোগ, সেই হাজী মো. আলী (৫০) মেহের আফজল উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক। স্কুলের ‘পুনর্মিলনী অনুষ্ঠানে বিরোধের জের ধরে’ গত জানুয়ারিতে তাকে কুপিয়ে জখম করা হয়েছিল।

চট্টগ্রামের হালিশহর এলাকার বাসিন্দা মো. আলী কটূক্তির অভিযোগ অস্বীকার করে বলেছেন, হাজী ইকবালের সঙ্গে বিরোধের জেরেই তার বিরুদ্ধে এ মামলা করা হয়েছে।

বাদীর আইনজীবী সাবেক জেলা পিপি আবুল হাশেম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “হাজী মো. আলী সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে নিয়ে ফেইসবুকে কটূক্তি করেছেন। বিচারক অভিযোগ আমলে নিয়ে তা এজাহার হিসেবে গ্রহণ করতে কোতোয়ালি থানাকে নির্দেশ দিয়েছেন।”

মামলার আর্জিতে বলা হয়, ২০১৫ সালের ৮ অগাস্ট থেকে ২০১৬ সালের ৫ ফেব্রুয়ারি সময়ের মধ‌্যে দুই মন্ত্রীর বিরুদ্ধে ফেইসবুকে কটূক্তি করেন মো. আলী।

অন‌্যদিকে স্কুলশিক্ষক মো. আলী নিজেকে নগরীর ৩৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের অর্থ সম্পাদক বলে দাবি করেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, মেহের আফজল উচ্চ বিদ্যালয়ের পুনর্মিলনী অনুষ্ঠান নিয়ে হাজী ইকবালের সঙ্গে তার বিরোধ তৈরি হয়।

“এর জের ধরে গত ১০ জানুয়ারি বিকেলে আমাকে প্রকাশ্যে কুপিয়ে জখম করে হাজী ইকবালের লোকজন। তার বাড়ি স্কুলের পাশে। এখন আমি স্কুলে যেতে পারি না। প্রতিদিন লোকজন পাঠিয়ে সে আমাকে হুমকি দেয়।”

মো. আলী বলেন, ফেইসবুকে তার একটি অ‌্যাকাউন্ট থাকলেও মন্ত্রীদের বিরুদ্ধে তিনি কখনো কিছু লেখেননি।