পুলিশ পদক পাচ্ছেন সেই শের আলী

দুর্ঘটনা কবলিত বাস থেকে একটি শিশুকে উদ্ধারের পর আবেগঘন ছবির জন‌্য পরিচিতি পাওয়া কনস্টেবল শের আলী প্রেসিডেন্ট পুলিশ মেডেলের (পিপিএম) জন্য মনোনীত হয়েছেন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Jan 2017, 12:48 PM
Updated : 16 Jan 2017, 12:53 PM

আগামী ২৩ জানুয়ারি পুলিশ সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে শের আলীর হাতে এই পদক তুলে দেবেন প্রধানমন্ত্রী।

চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) অতিরিক্ত উপ-কমিশনার (সদর) ফারুক আহমেদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “গত (রোববার) রাতে পুলিশ সদর দপ্তর থেকে এ সংক্রান্ত চিঠি সিএমপিতে এসে পৌঁছায়।

“এবার শের আলীসহ সিএমপি বর্তমানে কর্মরত চারজন পিপিএম এবং সিএমপি কমিশনার ইকবাল বাহার বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম) পাচ্ছেন।”

সিএমপি কমিশনার ইকবাল বাহার চট্টগ্রামে যোগ দেওয়ার আগে রাজশাহী রেঞ্জের ডিআইজি ছিলেন।

পুলিশ কর্মকর্তা ফারুক বলেন, “দুর্ঘটনায় আহত শিশুটিকে উদ্ধার করায় শের আলীকে পিপিএম’র জন্য মনোনীত করা হয়েছে। সিএমপি কমিশনার রাজশাহীতে দায়িত্ব পালনের সময় জঙ্গি দমনে বিশেষ অবদান রাখায় বিপিএম পাচ্ছেন।”

দুর্ঘটনা কবলিত বাস থেকে শিশুটিকে উদ্ধার করে ছুটছেন পুলিশ কনস্টেবল শের আলী

 

গত ১১ ডিসেম্বর দুপুরে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের রামু উপজেলায় রশিদ নগর ইউনিয়নের পানিরছড়া এলাকায় বাস উল্টে চারজন নিহত এবং ২৩ জন আহত হয়।

চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের কনস্টেবল শের আলী তখন ছুটিতে কক্সবাজারের নিজ বাড়িতে ছিলেন।

মহাসড়কে বাস দুর্ঘটনার খবর শুনে ঘটনাস্থলে ছুটে গিয়ে ছয়জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠান তিনি।

তখন বাসের ভেতরে ব্যাগ রাখার জায়গায় আটকে পড়া একটি শিশু শের আলীকে ‘আব্বা’ ডেকে পানি খেতে চাইলে আহত ওই শিশুটিকে কোলে নিয়ে ছোটার ওই ছবি ফেইসবুকে ব‌্যাপক আলোড়ন তোলে।

শের আলী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেছিলেন, “মেয়েটি আমাকে আব্বা বলার পর চোখে নিজের কন্যা শিশুর প্রতিচ্ছবি ভেসে উঠেছিল। তখন আমি আর কান্না ধরে রাখতে পারিনি।”

শের আলীর সঙ্গে এবা্র সিএমপির উপ-কমিশনার (দক্ষিণ) এস এম মোস্তাইন হোসেন, কোতোয়ালি থানার ওসি মো. জসিম উদ্দিন এবং গোয়েন্দা পুলিশের কনস্টেবল হৃদয় মাহমুদ শিকদার পিপিএম’র জন্য মনোনীত হয়েছেন।

এদের মধ্যে উপ-কমিশনার এস এম মোস্তাইন হোসেন তার পূর্ববর্তী কমস্থল কিশোরগঞ্জে অবদান রাখায় এ পদক পাচ্ছেন। কনস্টেবল হৃদয় মাহমুদও সম্প্রতি সিএমপিতে যোগ দিয়েছেন।