কাজে যোগ দিয়েছেন চট্টগ্রামের নতুন জেলা প্রশাসক

চট্টগ্রামের জেলা প্রশাসক হিসেবে যোগ দিয়েছেন মো. সামসুল আরেফিন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Sept 2016, 04:30 PM
Updated : 24 Sept 2016, 04:30 PM

শনিবার সকাল থেকে জেলা প্রশাসক (ডিসি) হিসেবে তিনি দাপ্তরিক কার্যক্রম শুরু করেন।

এর আগে শুক্রবার তিনি এ পদে যোগ দেন বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুস সামাদ শিকদার।

চট্টগ্রামের জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব গ্রহণের আগে সামসুল আরেফিন রাঙ্গামাটির জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

এর আগে শুক্রবার কর্মস্থল ছেড়ে যান চট্টগ্রামের সদ্য সাবেক জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন। তার নতুন কর্মস্থল স্থানীয় সরকার মন্ত্রণালয়।

চলতি বছরই ডিজিটাল সেবায় অবদানের জন্য শ্রেষ্ঠ জেলা প্রশাসক নির্বাচিত হওয়া মেজবাহ উদ্দিন দায়িত্ব পালনকালে বিভিন্ন উদ্যোগের জন্য প্রশংসিত হন।

মেজবাহ উদ্দিনের নেতৃত্বে রোজার মাসে খাদ্য পণ্যের বাজারে ভেজাল ও উচ্চমূল্য বিরোধী অভিযান শুরু হয় দুই বছর আগে। চলতি বছর রমজানে কাপড়ের বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযানও স্বস্তি দেয় নগরবাসীকে।

এছাড়া বিদ্যালয়ের শিক্ষার্থীদের তথ্য ডিজিটাইজেশন এবং ভূমির তথ্য ব্যবস্থাপনায় ডিজিটাল পদ্ধতির সূচনা করেন মেজবাহ উদ্দিন।

তবে বিদায়ের আগে একের পর এক সংবর্ধনা গ্রহণ এবং জেলা প্রশাসনের বেশকিছু কর্মচারীকে একযোগে বদলির আদেশ দিয়ে গণমাধ্যমের সমালোচনার মুখেও পড়েন মেজবাহ উদ্দিন।

চট্টগ্রামের নতুন ডিসি সামসুল আরেফিন ১৯৯৩ সালের সরকারি চাকরিতে যোগ দেন। মাদারীপুর জেলায় তার বাড়ি।

এর আগে তিনি অর্থমন্ত্রণালয়সহ প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।