টেলিফোন বোর্ডের প্রকৌশলীসহ ৩ জন দুদকের হেফাজতে

চট্টগ্রামে ঘুষের টাকাসহ গ্রেপ্তার টেলিফোন বোর্ডের এক বিভাগীয় প্রকৌশলীসহ তিন কর্মকর্তা-কর্মচারীকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নেওয়ার অনুমতি পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। 

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 August 2016, 11:24 AM
Updated : 31 August 2016, 11:24 AM

বুধবার চট্টগ্রাম মহানগর বিচারিক হাকিম নাজমুল হোসেন চৌধুরী এ অনুমতি দেন।

অবসরপ্রাপ্ত এক কর্মকর্তার কাছ থেকে ঘুষ নেওয়ার অভিযোগে গত ১৭ অগাস্ট বিটিসিএল নন্দনকানন কার্যালয় থেকে প্রতিষ্ঠানটির বিভাগীয় প্রকৌশলী (ফোন্স) প্রদীপ দাশ, প্রধান সহকারী ও হিসাবরক্ষক গিয়াস উদ্দিন ও টেলিফোন অপারেটর হুমায়ুন কবিকে গ্রেপ্তার করে দুদক সদস্যরা।

এ ঘটনায় দুদক, চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-১ এর উপ-সহকারী পরিচালক মালিক লাল দাশ তাদের বিরুদ্ধে পৃথক দুটি মামলা করেছেন।

একটি মামলায় তিনজনকে ও অপর একটি মামলায় প্রদীপ দাশ ছাড়া অন্য দুইজনকে আসামি করা হয়।

দুদকের আইনজীবী মেজবাহ উদ্দিন চৌধুরী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, দুদক প্রধানের নির্দেশে উপ-পরিচালক মোশারফ হোসেন মৃধাকে মামলা দুটি তদন্তের দায়িত্ব দেওয়া হয়।

তদন্ত কর্মকর্তা আসামিদের জিজ্ঞাসাবাদের জন্য সাতদিন করে রিমান্ড আবেদন করেন।

মেজবাহ বলেন, দণ্ডবিধি ১৬১, ১৬৫(গ), ১০৯ ও ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২), ১৬১, ১৬৫ (৫) ও ১০৯ ধারায় গিয়াস উদ্দিন ও হুমায়ুন কবিরকে দুইদিন করে হেফাজতে নেয়ার আদেশ দিয়েছেন বিচারক।

এছাড়া দণ্ডবিধি ১৬১, ১৬৫(ক), ১০৯ ও ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৪(১) ও ৫(২) ধারায় গিয়াস, হুমায়ুন ও প্রদীপ দাশের একদিন করে হেফাজত মঞ্জুর হয় বলে জানান তিনি।