আ. লীগের দুঃশাসন থেকে জনগণ মুক্তি চায়: আমীর খসরু

আওয়ামী লীগ নেতৃত্বাধীন বর্তমান সরকারের শাসনামলকে ‘দুঃশাসন’ আখ্যায়িত করে দেশের জনগণ এর থেকে মুক্তি চায় বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 August 2016, 03:31 PM
Updated : 23 August 2016, 03:31 PM

দলের স্থায়ী কমিটির সদস্য নির্বাচিত হওয়ার পর প্রথমবার চট্টগ্রামে এসে মঙ্গলবার দলীয় কার্যালয়ে মত বিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

মঙ্গলবার সকালে বিমানযোগে তিনি চট্টগ্রামে আসেন।

এরপর নগরীর জমিয়তুল ফালাহ মসজিদে চট্টগ্রাম বিশ্ববিদালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের শিক্ষক আ ন ম মুনির আহমেদের জানাজায় অংশ নেন।

সকাল সাড়ে ১০টায় নগরীর নাসিমন ভবনের দলীয় কার্যালয়ে তিনি দলীয় নেতাকর্মীদের সাথে মত বিনিময়ে অংশ নেন।

আমীর খসরু বলেন, দেশ এখন চরম ক্রান্তিকাল অতিক্রম করছে। দেশে গণতন্ত্র নেই। প্রতিনিয়ত মানবাধিকার ভূলুণ্ঠিত হচ্ছে। জনগণ ভোটাধিকার হারিয়েছে।

“গণতন্ত্র পুনঃরুদ্ধারে, ভোটাধিকার ও মানবাধিকার ফিরে পাওয়ার লক্ষ্যে এবং জাতীয়তাবাদী শক্তি একতাবদ্ধভাবে কাজ করার জন্যে নবীন ও প্রবীণের সমন্বয়ে বিএনপি নতুন কমিটি উপহার দিয়েছে।”

চট্টগ্রাম নগর বিএনপির সাবেক সভাপতি আমীর খসরু বলেন, কমিটি দেওয়ার পর এখন মূল লক্ষ্য হচ্ছে একতাবদ্ধভাবে দলকে এগিয়ে নিতে কাজ করে যাওয়া।

তিনি বলেন, দেশের জনগণ আওয়ামী লীগের দুঃশাসন থেকে মুক্তি চায়। দেশের প্রতিটি সেক্টরে দলীয়করণ হয়েছে। এভাবে একটি দেশ চলতে পারে না।

“দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে সকলকে একতাবদ্ধভাবে গণতন্ত্র উদ্ধারের আন্দোলনে অংশ নিতে হবে।”

মত বিনিময় সভায় বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা বেগম রোজি কবির, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, সহ-সভাপতি আবু সুফিয়ান ও সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর।

নতুন নগর কমিটি ঘোষণার পর নগর বিএনপির সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতি-সাধারণ সম্পাদক উপস্থিত থাকলেও অনুপস্থিত ছিলেন সহ-সভাপতি আবু সুফিয়ান।

মঙ্গলবারের অনুষ্ঠানের আমীর খসরুর উপস্থিতিতে বিএনপির সব পক্ষের নেতাকর্মীরা সমবেত হন দলীয় কার্যালয়ে। সভা শেষে নগর বিএনপির নেতারা কর্মীদের সাথে নিয়ে নগরীর বিপ্লব উদ্যানে পুষ্পস্তবক অর্পন করেন তিনি।

এরপর আমীর খসরু চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে ডিএপি কারখানায় গ্যাস নিঃসরণের ঘটনায় চিকিৎসাধীনদের দেখতে যান।