চট্টগ্রামে জঙ্গি সন্দেহে দিনাজপুর মেডিকেলের ছাত্র গ্রেপ্তার

চট্টগ্রামের কুলগাঁও এলাকা থেকে জঙ্গি সন্দেহে দিনাজপুর মেডিকেলের এক ছাত্রকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 July 2016, 11:48 AM
Updated : 29 July 2016, 11:48 AM

গ্রেপ্তার মো. আব্দুল হান্নান ওরফে আব্দুল্লাহ ওরফে লাদেন (২১) দিনাজপুর মেডিকেল কলেজের প্রথম বর্ষের ছাত্র। তিনি ঠাকুরগাঁও এলাকায় নিষিদ্ধ জঙ্গি দল আনসার উল্লাহ বাংলা টিমের অন্যতম সংগঠক বলে পুলিশের ভাষ্য।

চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (বন্দর, পশ্চিম) নাজমুল হাসান শুক্রবার বিকালে সাংবাদিকদের আবদুল্লাহকে গ্রেপ্তারের খবর দেন। 

তিনি বলেন, বৃহস্পতিবার রাতে বায়েজিদ বোস্তামি থানার কুলগাঁও এলাকার একটি বাসা থেকে পুলিশ আবদুল্লাহকে গ্রেপ্তার করে। তিনি ঠাকুরগাঁও সদর উপজেলার ইমতাজুর রহমানের ছেলে।

গ্রেপ্তারের সময় আবদুল্লাহর কাছ থেকে একটি ল্যাপটপ, মোবাইল ফোন, ১১টি জিহাদি বই ও কাগজপত্র জব্দ করা হয় বলে গোয়েন্দা কর্মকর্তা নাজমুল জানান।

আব্দুল্লাহসহ কয়েকজন মিলে কুলগাঁওয়ের ওই বাসা ভাড়া নিয়েছিলেন জানিয়ে নাজমুল বলেন, “অভিযানে আব্দুল্লাহকে গ্রেপ্তার করা গেলেও অন্যদের পাওয়া যায়নি।”

আব্দুল্লাহকে আদালতে পাঠিয়ে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করা হয়েছে বলেও জানান তিনি।

গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) আনোয়ার হোসেন জানান, আব্দুল্লাহর বড় ভাই আবুল হাসনাত ঢাকা মেডিকেল কলেজের ছাত্র। কয়েক সপ্তাহ আগে ঠাকুরগাঁও থেকে চাপাতিসহ পুলিশ তাকে গ্রেপ্তার করে।

“উত্তরবঙ্গে বিভিন্ন সময়ে গ্রেপ্তার আনসারউল্লাহ বাংলা টিমের সদস্যরা জানিয়েছে, আব্দুল্লাহ তাদের দলের অন্যতম সদস্য।”

আনোয়ার বলেন, পুলিশ উত্তরবঙ্গে খোঁজ শুরু করলে চট্টগ্রামে পালিয়ে এসে সাংগঠনিক কার্যক্রম পরিচালনার চেষ্টা করছিলেন বলে ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন’ আব্দুল্লাহ।