চট্টগ্রামে ছাত্রলীগ নেতা বহিষ্কার, প্রতিবাদে কর্মীদের সড়ক অবরোধ

সংগঠনের এক নেতাকে বহিষ্কারের প্রতিবাদে চট্টগ্রাম কলেজ সংলগ্ন সড়ক অবরোধ করেছে ছাত্রলীগ কর্মীরা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 July 2016, 01:20 PM
Updated : 23 July 2016, 01:23 PM

শনিবার দুপুর ১২টা থেকে বেলা ২টা পর্যন্ত চট্টগ্রাম কলেজ সংলগ্ন এই সড়ক অবরোধ করে মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি ফারুক ইসলামের অনুসারীরা।

এর আগে শৃঙ্খলা ভঙের অভিযোগে শুক্রবার রাতে ফারুককে বহিষ্কার করে ছাত্রলীগের চট্টগ্রাম মহানগর কমিটি।

বহিষ্কৃত ছাত্রলীগ নেতা ফারুকের অনুসারীরা সড়ক অবরোধ করলে নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজম রনির অনুসারীরাও অবরোধস্থলের কাছে অবস্থান নেয়। এতে চকবাজার ও জামালখান এলাকায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

চকবাজার থানার ওসি আজিজ আহমদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, সড়ক অবরোধের খবরে ঘটনাস্থলে পুলিশ গিয়ে অবরোধকারীদের সরিয়ে দিলে বেলা ২টার দিকে যান চলাচল স্বাভাবিক হয়।

এদিকে সড়ক অবরোধের এক পর্যায়ে ফারুকের অনুসারীরা চট্টগ্রাম কলেজ ও মহসিন কলেজ ক্যাম্পাসে অতর্কিত ঢুকে হামলা ও ভাঙচুর চালায় বলে অভিযোগ করেছে ছাত্রলীগ নেতা রনির অনুসারীরা।

ফারুক ইসলামের অনুসারীদের হামলায় চট্টগ্রাম কলেজের চার শিক্ষার্থী আহত হয়েছে বলে দাবি করেন চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা মাহমুদুল করিম।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, রাজনৈতিক হীন স্বার্থ আদায় করতে চট্টগ্রাম কলেজের শিক্ষার্থীদের জিম্মি করা হচ্ছে। হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানাই।

পরে হামলার প্রতিবাদে ক্যাম্পাস থেকে মিছিল বের করে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ।

তবে নগর কমিটির বহিষ্কারাদেশের প্রতিবাদে তার অনুসারীরা সড়ক অবরোধ করেছে বলে স্বীকার করলেও কারও উপর হামলা ও ভাঙচুরের অভিযোগ অস্বীকার করেন বহিষ্কৃত ছাত্রলীগ নেতা ফারুক ইসলাম।

তাকে বহিষ্কার করায় নগর কমিটি কোনো এখতিয়ার নেই মন্তব্য করে এই এখতিয়ার শুধু নগর কমিটির রয়েছে বলে দাবি করেন তিনি।

ফারুক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বহিষ্কার আদেশ সম্পর্কে কেন্দ্রীয় কমিটির কোনো চিঠি আমি পাইনি। নগর কমিটির আমাকে বহিষ্কার করার কোনো এখতিয়ার নাই।”