দেশে দুই ধরনের আইন চলছে: আমীর খসরু

দেশে বর্তমানে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের জন্য আইন দুই রকমভাবে প্রয়োগ হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আমীর খসরু মাহমুদ চৌধুরী।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 June 2016, 05:11 PM
Updated : 24 June 2016, 05:11 PM

শুক্রবার সন্ধ্যায় চট্টগ্রাম নগরীতে এক আলোচনা সভায় তিনি বলেন, “দেশে আইন ব্যবস্থাও এখন দুরকম। শেখ হাসিনার জন্য এক রকম, বেগম খালেদা জিয়ার জন্য আরেক রকম।

“শেখ হাসিনার ১১টি দুর্নীতি মামলা প্রত্যাহার হয়ে যায় আর দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নামে একের পর এক মিথ্যা মামলা দেওয়া হয়।”

নগরীর জিইসি মোড়ের একটি কনভেনশন সেন্টারে ওই আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজন করে মহানগর বিএনপি।

আমীর খসরু বলেন, “আওয়ামী লীগ দেশের অর্থনৈতিক ব্যবস্থাকেও আওয়ামী অর্থনীতিতে পরিণত করেছে। তাদের কিছু মানুষ শত শত কোটি টাকা লুটপাট করেছে।

“শেখ হাসিনা মনে করেছে দেশের মানুষ রাজনীতি থেকে অবসর নিয়েছে। তাই তারা দেশের মানুষের ওপর রাজতন্ত্র-স্বৈরতন্ত্র চালিয়ে যাচ্ছে। কিন্তু এদেশের মানুষ গণতন্ত্রমনা ও রাজনীতি মনা। দেশের মানুষ রাজনীতি থেকে অবসর নেয়নি, তারা নির্বাচনের জন্য অপেক্ষা করছে।”

এদেশের মানুষ ভোট দিতে ভালোবাসে মন্তব্য করে এই বিএনপি নেতা বলেন, “বিগত দিনে আওয়ামী লীগ দীর্ঘ সময় ক্ষমতার বাইরে ছিল। এবার যদি ক্ষমতার বাইরে যায় তাহলে চিরজীবন ফিরে আসতে পারবে না।”

সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান মোর্শেদ খান বলেন, “সরকার সাঁড়াশি অভিযানের নামে সাধারণ জনগণকে হয়রানি করছে। হাজার হাজার লোককে গ্রেপ্তার করে ১২৩ জন নাকি জঙ্গি পাওয়া গেছে। তাহলে বাকি গ্রেপ্তারকৃতরা কারা?”

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির সাংগঠনিক সম্পাদক ও নগর বিএনপির সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন।

অন্যদের মধ্যে বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, দক্ষিণ জেলা বিএনপির সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, উত্তর জেলার সদস্য সচিব কাজী আবদুল্লাহ আল হাসান, নগর বিএনপির সহ-সভাপতি সামশুল আলম ও আবু সুফিয়ান, বিএনপি নেতা আবুল হাশেম বক্কর বক্তব্য রাখেন।