সাম্প্রদায়িক দ্বন্দ্ব লাগাতে নানা ধর্মের লোককে হত্যা: মেনন

বিভিন্ন ধর্মের লোককে গুপ্তহত্যা এবং ধর্মীয় স্থাপনায় হামলার মাধ্যমে দেশে সাম্প্রদায়িক আবহ তৈরির ষড়যন্ত্র চলছে বলে অভিযোগ করেছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 June 2016, 01:39 PM
Updated : 24 June 2016, 01:40 PM

শুক্রবার চট্টগ্রাম নগরীতে দলের এক কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, রাষ্ট্র ও সমাজে দ্রুত সাম্প্রদায়িকীকরণের চেষ্টা করছে বিভিন্ন গোষ্ঠী। বিভিন্ন ধর্মের লোকজনকে গুপ্তহত্যা এবং মসজিদ-মন্দির ও গির্জায় হামলা করে দেশে সাম্প্রদায়িক আবহ তৈরির ষড়যন্ত্র চলছে। 

“এ কারণে বেছে বেছে সংখ্যালঘু সম্প্রদায় এবং সমাজের অপেক্ষাকৃত দুর্বল অংশকে আক্রমণের লক্ষ্যবস্তু করা হচ্ছে।”

বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী মেনন মনে করেন, এ আক্রমণ কোনো বিশেষ সম্প্রদায়ের ওপর নয়; বরং সমস্ত বাঙালি জাতির ওপর। জনগণকে সম্পৃক্ত করে এ সাম্প্রদায়িকীকরণ রুখতে হবে।

সাম্প্রদায়িকতা মোকাবেলায় রাজনৈতিক দলগুলোর পাশাপাশি সুশীল সমাজও ব্যর্থ হয়েছে মন্তব্য করে তিনি বলেন, “এ সুযোগ কাজে লাগিয়ে পশ্চিমা বিশ্ব আইএস এর অস্তিত্ব আছে প্রচার করে ইরাক-সিরিয়ার মত বাংলদেশের জনগণের ঘাড়ে চেপে বসতে চায়।”

শ্রমিকদের জন্য নতুন মজুরি বোর্ড ঘোষণার দাবি জানিয়ে ওয়ার্কার্স পার্টির সভাপতি বলেন, সরকারি কর্মকর্তা-কর্মচারীরা নতুন পে-স্কেলের আওতায় বেতন পাচ্ছে। অথচ শ্রমিকদের জন্য সরকার এখনো নতুন পে-স্কেল ঘোষণা করেনি।

আস্ন্ন ঈদের আগে সব শ্রমিক-কর্মচারীর বেতন-বোনাস পরিশোধের দাবিও জানান তিনি।

সভায় সাবেক সচিব রণজিৎ কুমার বিশ্বাসের মৃত্যুতে এক মিনিট নীরবতা পালন করা হয়।

ওয়ার্কার্স পার্টির চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি আবু হানিফের সভাপতিত্ব সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক সামশুদ্দিন খালেদ সেলিম, নেতা নুরুল ইসলাম, বি কে দাশ, দিদারুল আলম চৌধুরী, আবুল কাশেম আবু, শিবু দাশ, অনিমেষ ভৌমিক ও ফারুক আহমেদ রুবেল।