বিল আদায়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন, মামলা

নয় লাখ ৫৭ হাজার টাকা বকেয়া বিদ্যুৎ বিল আদায়ে নয়টি সংযোগ বিচ্ছিন্ন এবং গ্রাহকদের বিরুদ্ধে মামলা করেছে চট্টগ্রাম পিডিবি।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 May 2016, 03:29 PM
Updated : 29 May 2016, 03:29 PM

রোববার পিডিবির ভ্রাম্যমাণ আদালতের অভিযানে অবৈধ বিদ্যুৎ সংযোগ ব্যবহারের দায় একজনকে গ্রেপ্তারের পাশাপাশি এক লাখ পাঁচ হাজার টাকা জরিমানাও করা হয়।

নগরীর কলাবাগান, বাংলাবাজার, ডেবারপাড়, বাংলাবাজার পূর্বাঞ্চল ও বার্মা কলোনিতে এ অভিযানের নেতৃত্ব দেন চট্টগ্রাম পিডিবির জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো. মহিউদ্দিন।

চট্টগ্রাম পিডিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বায়েজিদ এলাকার কলাবাগানে তিনজন গ্রাহকের মোট দুই লাখ ৫০ হাজার ৮৫০ টাকা বিল বকেয়া থাকায় সংযোগ বিচ্ছিন্ন ও অবৈধ বিদ্যুৎ সংযোগ ব্যবহার করায় তাদেরকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, অভিযানে শেরশাহ কলোনির ১ নম্বর গলির জাহেদ হাসানকে অবৈধ বিদ্যুৎ ব্যবহারের দায়ে ৩৫ হাজার টাকা জরিমানা ও জেলহাজতে পাঠানো হয়।

এছাড়া বার্মা কলোনি ও হিলভিউ এলাকায় এক লাখ ১২ হাজার টাকা বকেয়া বিদ্যুতের জন্য দুটি সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

নগরীর সদরঘাট থানার বাংলাবাজার এলাকার ৩৮ হাজার ১৮০ টাকা বকেয়া বিল থাকায় দুইটি সংযোগ বিচ্ছিন্ন করার পাশাপাশি দুই গ্রাহকের কাছ থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অন্যদিকে ইপিজেড এলাকার ডেবারপাড় এলাকায় দুই লাখ ২৬ হাজার টাকা বকেয়া বিলের জন্য দুইজনের সংযোগ বিচ্ছিন্ন করে পিডিবির ভ্রাম্যমাণ আদালত।

একই এলাকায় আরও দু্ই ব্যক্তি ও একটি প্রতিষ্ঠানের মোট তিন লাখ ৩৩ হাজার ৮১২ টাকা বকেয়া বিল আদায়ে সংযোগ বিচ্ছিন্ন করা হয় বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এসময় বিল খেলাপিদের বিরুদ্ধে মামলা করা হয় বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।