চট্টগ্রামে ভোটকেন্দ্রে আটক আ. লীগ নেতাকে ছেড়ে দিল ম্যাজিস্ট্রেট

ইউনিয়ন পরিষদের ভোট চলার সময় চট্টগ্রামের বোয়ালখালীতে চেয়ারম্যান প্রার্থী ভাইয়ের পক্ষে কেন্দ্রে প্রভাব বিস্তারের অভিযোগে  আটক হওয়ার তিন ঘণ্টা পর ছাড়া পেয়েছেন স্থানীয় আওয়ামী লীগ নেতা আব্দুল কাদের সুজন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 May 2016, 01:20 PM
Updated : 28 May 2016, 01:20 PM

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সুজনকে বিকাল সাড়ে ৩টার দিকে ছেড়ে দেওয়া হয়েছে বলে দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট লুতফুর রহমান।

বোয়ালখালীর কড়লডেঙ্গা ইউনিয়নে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী আব্দুল ওয়াদুদের ভাই সুজনকে তালুকদার পাড়া এলাকার একটি ভোটকেন্দ্রের বাইরে অবৈধভাবে ঘোরাফেরার সময় বিজিবি সদস্যরা দুপুরে আটক করে বিজিবি।

আব্দুল কাদের সুজন

নির্বাহী ম্যাজিস্ট্রেট লুতফুর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “উনার (সুজন) উপস্থিতির কারণে কেন্দ্রের সামনে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়েছিল। আমার সাথে বিজিবির টহল দলও ছিল।

“উনার গাড়ি ও ব্যাগ সার্চ করেছিলাম। কিন্তু উনার কাছে কিছুই পাইনি। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে উনাকে আমাদের সাথে রেখেছিলাম, যাতে এলাকায় আর উত্তেজনার সৃষ্টি না হয়। এটুকুই, আর কিছু নয়।”

এর আগে বোয়ালখালীর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাজী মাহবুবুল আলম বলেছিলেন, “তিনি ওই কেন্দ্রের ভোটার নন। সেখানে অবৈধভাবে যাওয়ায় তাকে আটক করে বিজিবি।”

আব্দুল কাদের সুজনের দাবি, সকালে তালুকদার পাড়া এলাকায় তার আরেক ভাই সাবেক ছাত্রলীগ নেতা আব্দুল মোমিনের উপর হামলার খবর শুনে তিনি সেখানে যান।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “ভাইয়ের ওপর হামলার ঘটনা শুনে সেখানে গিয়েছিলাম। কেন্দ্র থেকে বেরিয়ে আসার সময় তারা (বিজিবি সদস্যরা) আমাকে থামায় এবং আমার সঙ্গে কথা বলে।

“তারা আমাকে তাদের সাথে থাকতে বলে। আমি নির্বাহী ম্যাজিস্ট্রেট সাহেবের গাড়িতেই ছিলাম। পরে বিকেলের দিকে আমি চলে আসি।”