চট্টগ্রামে ৫ ব্যাংক কর্মকর্তাকে গ্রেপ্তারে পরোয়ানা

এক ব্যবসায়ীর করা প্রতারণা মামলায় পাঁচ ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে চট্টগ্রামের একটি আদালত।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2016, 02:20 PM
Updated : 25 May 2016, 02:20 PM

আল-আরাফাহ ইসলামী ব্যাংকের ওই পাঁচ কর্মকর্তার বিরুদ্ধে বুধবার গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন মহানগর হাকিম নাজমুল হোসেন চৌধুরী।

আল-আরাফাহ ইসলামী ব্যাংক, আগ্রাবাদ শাখার ওই পাঁচ কর্মকর্তা হলেন- শাখার ম্যানেজার আকতার হোসেন, অপারেশনাল ম্যানেজার নাহিদ হোসেন, হ্যাড অব ইনভেস্টম্যান্ট ডিপার্টম্যান্ট ইমতিয়াজ আলম, সিনিয়র অফিসার মইনুদ্দিন আহমদ ও আখতার হোসেন।

এমআর স্যানিটারি দোকানের মালিক মীর মইদুল হাসান এই মামলাটি করেন।

তার আইনজীবী আবছারুল রশিদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আল-আরাফাহ ইসলামী ব্যাংকের আগ্রাবাদ শাখা থেকে ৩৬ লাখ টাকার ঋণ নেন বাদী। ঋণের বিপরীতে তার স্বাক্ষরিত চারটি চেক ও চট্টগ্রামের খুলশী ও নারায়ণগঞ্জে দুটি জায়গা বন্ধক রাখেন।

ওই পাঁচ ব্যাংক কর্মকর্তা ব্যবসায়ী মীর মইদুল হাসানের কাছে ৩৬ লাখ টাকা পাওনা দাবি করে একটা মামলা করেন। পরে ৮২ লাখ টাকা দাবি করে অর্থঋণ আদালতে তার বিরুদ্ধে আরও একটি মামলা করেন।

ব্যবসায়ী মইদুল হাসান আদালতের মাধ্যমে তাদের কাছে একটি ঋণের বিপরীতে দু্টি মামলা ও দুই অঙ্কের ঋণ কীভাবে এল সেটা জানতে চাইলে তারা কোনো জবাব দেননি বলে জানান বাদীর আইনজীবী।

জবাব না পেয়ে গত বছরের মে মাসে প্রতারণার অভিযোগ এনে ওই পাঁচ ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে মামলা করলে আদালত পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের দায়িত্ব দেয়।

“তদন্ত করে আদালতের কাছে পিবিআই তদন্ত প্রতিবেদন দিলে তার উপর বুধবার শুনানী দিন ধার্য করেন আদালত। শুনানি শেষে তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আদালত,” বলেন অ্যাডভোকেট রশিদ।