চট্টগ্রাম নগরীতেও বাড়তি পুলিশ, তল্লাশি

যুদ্ধাপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত আমির মতিউর রহমান নিজামীর রিভিউ আবেদনের রায় ঘিরে বন্দরনগরী চট্টগ্রামেও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 May 2016, 05:29 AM
Updated : 5 May 2016, 05:29 AM

বৃহস্পতিবার সকাল থেকে নগরীর বিভিন্ন এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েনের পাশাপাশি চলছে তল্রাশি।

নগরীর ১৬ থানার নিয়মিত ফোর্সের পাশাপাশি বিভিন্ন স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে পুলিশের বিশেষ শাখার এক কর্মকর্তা জানিয়েছেন।

আপিলের চূড়ান্ত রায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত একাত্তরের বদর কমান্ডার নিজামীর রিভিউ আবেদনের রায় ঘোষণার কথা রয়েছে বৃহস্পতিবার। রিভিউ আবেদন খারিজ হলে জামায়াতে ইসলামীর প্রধানের সব আইনি লড়াই শেষ হবে। এরপর শুধু রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন করতে পারবেন তিনি।

এই রায় ঘিরে নাশকতা এড়াতে নগর পুলিশের দক্ষিণ জোনের বিভিন্ন এলাকায় তল্লাশি চৌকি বসানো হয়েছে বলে অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) শাহ মোহাম্মদ আব্দুর রউফ জানিয়েছেন।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বিভিন্ন যানবাহনের পাশাপাশি সন্দেহভাজন ব্যক্তিদেরও তল্লাশি করা হচ্ছে।

নগরীর পাশাপাশি চট্টগ্রামে জামায়াতে ইসলামীর শক্ত অবস্থানের এলাকা হিসেবে পরিচিতি সাতকানিয়া, লোহাগাড়া ও বাঁশখালী, সীতাকুণ্ড ও মিরসরাইয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কেও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে বলে অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) হাবিবুর রহমান জানিয়েছেন।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বিভিন্ন উপজেলায় অতিরিক্ত পুলিশ মোতায়েনের পাশাপাশি চেকপোস্টও করা হচ্ছে।

পাশাপাশি গোয়েন্দা নজরদারি বাড়ানোর কথাও জানিয়েছেন তিনি।

২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারি যুদ্ধাপরাধ ট্রাইব্যুনাল জামায়াতে ইসলামীর নায়েবে আমির দেলওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুদণ্ডের রায় ঘোষণার পর দক্ষিণ চট্টগ্রামের বাঁশখালী, সাতকানিয়া, লোহাগাড়ায় ব্যাপক সহিংসতা হয়। সে সময় পুলিশসহ বেশ কয়েকজন নিহত হন।

তখন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কেও নাশকতা চালায় জামায়াত-শিবির কর্মীরা।