চট্টগ্রামে অভিযানে কাটা পড়ল ৪১ গ্যাস সংযোগ

নগরীর বাদুরতলা ও বাকলিয়া এলাকায় ৪১টি অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (কেজিডিসিএল)।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Feb 2016, 01:30 PM
Updated : 14 Feb 2016, 01:30 PM

রোববার নগরীর বাদুরতলা এলাকায় আবাসন প্রতিষ্ঠান সিপিডিএল এর একটি ভবনে অবৈধভাবে নেওয়া ২৮টি সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয় বলে জানান কেজিডিসিএ এর ম্যানেজার (ভিজিল্যান্স) মো. হাসান সোহরাব।

এছাড়া বাকলিয়া তক্তারপুর এলাকায় তৈয়ব সওদাগর ও রোকেয়া বেগমের মালিকানাধীন ঘরের ১৩টি অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

কেজিডিসিএল কর্মকর্তা হাসান সোহরাব জানান, বাদুরতলায় একটি মূল সংযোগ থেকে অবৈধভাবে ২৮টি এবং অপর দুইজনের মালিকানাধীন ভবনে দুটি সংযোগ থেকে ১৩টি সংযোগ দেওয়া হয়েছিল।

এদিকে লালখান বাজার এলাকায় ১৩ লাখ টাকা বিল বকেয়া থাকায় ছয়টি বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি)।

রোববার চট্টগ্রাম বিদ্যুৎ আদালতের জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো. মহিউদ্দিনের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এসব সংযোগ বিচ্ছিন্ন করে ১১টি মামলা করে।

পিডিবির জ্যেষ্ঠ জনসংযোগ কর্মকর্তা মো. মনিরুজ্জামান জানান, ৭৬ হাজার টাকা বকেয়া থাকায় আবু হানিফ ছিদ্দিক, ৭২ হাজার টাকা বকেয়ার জন্য পাঞ্জাব কোয়ালিটি টেইলার্স, মোহাম্মদ নাসির উদ্দিন ও আবু সাঈদের এক লাখ তের হাজার টাকা বকেয়ার জন্য সংযোগ বিচ্ছিন্ন করে মামলা করে ভ্রাম্যমাণ আদালত।

এছাড়া সাজ্জাতুল মাহমুদ চৌধুরী ও মো. সানির ৫৫ হাজার টাকা, হেলালের ৫৫ হাজার টাকা এবং হাবিব উল্ল্যাহ ও আবদুল মালেকের নয় লাখ ২৪ হাজার টাকা বকেয়া থাকায় সংযোগ বিচ্ছিন্ন করার পাশাপাশি মামলা দেওয়া হয়েছে।