চট্টগ্রাম আইনজীবী সমিতিতে বিএনপি-জামায়াতের আধিপত্য

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি-জামায়াত সমর্থিত ঐক্য পরিষদ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Feb 2016, 08:15 AM
Updated : 11 Feb 2016, 08:31 AM
সমিতির ১৯টি পদের মধ্যে সভাপতিসহ ১০টিতে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ এবং সাতটিতে আওয়ামী লীগ সমর্থিত সমন্বয় পরিষদের প্রার্থীরা এবং সাধারণ সম্পাদকসহ বাকি দুটিতে আওয়ামী বাম সমর্থিত সমমনা সংসদের প্রার্থী জয়ী হয়েছেন।

বুধবার দিনভর ভোট গ্রহণ শেষে গভীর রাতে ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার এ কে এম সিরাজুল ইসলাম চৌধুরী।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, মোট দুই হাজার ৮২৮ জন ভোটার ভোট দিয়েছেন।

সভাপতি পদে ঐক্য পরিষদপ্রার্থী মোহাম্মদ কফিল উদ্দিন চৌধুরী এক হাজার ২৭৮ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সমন্বয় পরিষদের রতন কুমার রায় পেয়েছেন ৯০৭ ভোট।

সাধারণ সম্পাদক পদে সমমনার প্রার্থী এস এম জাহেদ বীরু এক হাজার ২০৬ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সমন্বয় পরিষদের আবু হানিফ পেয়েছেন ৮১৬ ভোট।

জ্যেষ্ঠ সহ-সভাপতি পদে সমন্বয় পরিষদের মুজিবুর রহমান চৌধুরী, সহ-সভাপতি পদে ঐক্য পরিষদের এইচ এস আবুল হাসান এবং সহ-সাধারণ সম্পাদক পদে সমমনার মোহাম্মদ রাসেল বিজয়ী হয়েছেন।

অর্থ সম্পাদক পদে ঐক্য পরিষদের মোহাম্মদ সাইফুদ্দিন, পাঠাগার সম্পাদক পদে ঐক্য পরিষদের ফজলুল বারী, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক পদে সমন্বয় পরিষদের দুলাল চন্দ্র দেবনাথ এবং তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে ঐক্য পরিষদের রায়হান সালেহীন জয়ী হয়েছেন।

এছাড়া নির্বাহী সদস্য পদে সমন্বয় পরিষদের আজহারুল হক, মোহাম্মদ ফখরুল ইসলাম, মোহাম্মদ মনিরুজ্জামান, রুবেল কুমার দেব অপু ও শুভাশীষ শর্মা এবং ঐক্য পরিষদের মিনহাজ উদ্দিন, মো. মোস্তাফিজুর রহমান, নাসির উদ্দিন আহম্মদ খান, রাশেদুল ইসলাম চৌধুরী ও শফিকুল আলম লিটন জয়ী হয়েছেন।