চট্টগ্রামে নর্দমায় জমে থাকা গ্যাস বিস্ফোরণে সড়কের ক্ষতি

চট্টগ্রাম নগরীর পাহাড়তলী থানাধীন এলাকার একটি নর্দমায় জমে থাকা গ্যাস ‘বিস্ফোরণে’ নালার স্ল্যাব ভেঙে সড়কের একাংশ দেবে গেছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Feb 2016, 04:20 PM
Updated : 10 Feb 2016, 04:20 PM
বুধবার বিকাল ৫টার দিকে পাহাড়তলী থানার সাগরিকা এলাকায় এ ঘটনায় কেউ হতাহত হয়নি বলে জানিয়েছেন থানার ওসি রণজিৎ কুমার বড়ুয়া।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, বিকাল ৫টার দিকে হঠাৎ করে সাগরিকা মোড় থেকে হাক্কানি পেট্রোল পাম্প পর্যন্ত সড়কের পাশের নালায় বিস্ফোরণ ঘটে।

“এতে ওই নালার স্ল্যাব ওপরের দিকে উঠে গেছে। সড়কের একপাশের অংশও দেবে গেছে এবং একটি কালভার্ট ক্ষতিগ্রস্ত হয়েছে।”

ঘটনার পর সাগরিকা মোড় থেকে কাজী মসজিদ পর্যন্ত অংশে যান চলাচল রাত ৯টা পর্যন্ত বন্ধ করে দেওয়া হয়। দেবে যাওয়া সড়ক দেখতে স্থানীয়রা ওই সড়কে ভিড় করে।

ঘটনার পর ফায়ার সার্ভিস ও কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (কেজিডিসিএল) একটি দল ঘটনাস্থলে গেলেও পরে ফিরে আসে।

কেজিডিসিএল’র মহাব্যবস্থাপক (প্রকৌশল) খন্দকার মতিউর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমাদের লোকজন গিয়েছিল। সেখানে কোনো গ্যাস লাইন নেই।

“নর্দমায় আটকে থাকা গ্যাস থেকে এ ঘটনা ঘটেছে। স্ল্যাব ভেঙে গেছে। সড়কও ক্ষতিগ্রস্ত হয়েছে।”

আর ফায়ার সার্ভিসের আগ্রাবাদ নিয়ন্ত্রণ কক্ষের অপারেটর শাহিদুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমাদের দল সেখানে গিয়েছিল। তবে অগ্নিকাণ্ডের কোনো ঘটনা ঘটেনি, তাই তারা ফিরে এসেছে।”

তবে সন্ধ্যার পর চট্টগ্রাম সিটি করপোরেশনের (সিসিসি) কর্মকর্তা-কর্মচারীরা ঘটনাস্থল পরিদর্শনে যান।

সিসিসি’র প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শফিকুল মন্নান সিদ্দিকী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ‍“আমাদের পরিদর্শকের নেতৃত্বে একটি দল সেখানে গেছে। তারা দেখে ঠিক করবে কি করা যায়।”