চট্টগ্রাম আইনজীবী সমিতিতে বুধবার ভোট

ঢাকার পর বাংলাদেশের সবচেয়ে বড় বার চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচন হবে বুধবার।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Feb 2016, 01:44 PM
Updated : 9 Feb 2016, 01:44 PM

এবারের নির্বাচনে তিনটি প্যানেল অংশ নিচ্ছে। একটি আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের, একটি বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের এবং অন্যটি আওয়ামী লীগ ও বাম সমর্থিত সমমনা আইনজীবী সংসদের।

নতুন নেতৃত্ব নির্বাচনে বুধবার সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত আদালত ভবন এলাকায় জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে ভোট দেবেন আইনজীবীরা।

এবার সমিতির নির্বাচনে ভোটার সংখ্যা ৩ হাজার ৪৫০ জন। সমিতির ১৯টি পদের বিপরীতে তিনটি প্যানেলের মোট ৪৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রধান নির্বাচন কমিশনার এ কে এম সিরাজুল ইসলাম চৌধুরী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ভোটগ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ৭০ জন নির্বাচন কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়েছে। কোনো সমস্যা নেই।”

মঙ্গলবার বেলা ২টা পর্যন্ত সব পক্ষের প্রচারণায় সরগরম ছিল আদালত এলাকা।

সমন্বয় পরিষদের সভাপতি প্রার্থী রতন কুমার রায় পূর্ণ প্যানেলে জয়ের আশা প্রকাশ করে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “নির্বাচিত হলে আইনজীবীদের জন্য মিউচুয়াল বেনিফিট ফান্ডের ‍সুবিধা বৃদ্ধি এবং নতুন দুটি ভবন নির্মাণের কাজ দ্রুত শেষ করব।”

আইনজীবী ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক প্রার্থী এস ইউ এম নুরুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ভোটারদের উদ্দেশে বলতে চাই, অনেকে অনেক কথা বলবে। সবাইকে সতর্ক থেকে ভোট প্রয়োগ করতে হবে।”

সভাপতি পদে ঐক্য পরিষদের প্রার্থঅ হলেন মোহাম্মদ কফিল উদ্দিন চৌধুরী। সমমনার হুমায়ন কবিরও এই পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সাধারণ সম্পাদক পদে সমন্বয় পরিষদের মো. আবু হানিফ ও সমমনার এস এম জাহেদ প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন।

জ্যেষ্ঠ সহ-সভাপতি পদে লড়ছেন সমন্বয় পরিষদের মুজিবুর রহমান চৌধুরী, ঐক্য পরিষদের শেখ মো. ছাবেদুর রহমান ও সমমনার মোহাম্মদ আলী।

সহ-সভাপতি পদে সমন্বয় পরিষদের আলী আশরাফ চৌধুরী, ঐক্য পরিষদের এইচ এস আবুল হাসান ও সমমনার এ কে এম রুহুল আমিন।

সহ সাধারণ সম্পাদক পদে সমন্বয় পরিষদের মোহাম্মদ ইয়াছিন খোকন, ঐক্য পরিষদের মোহাম্মদ হাসান আলী চৌধুরী এবং সমমনার মোহাম্মদ রাসেল প্রার্থী হয়েছেন।

অর্থ সম্পাদক পদে প্রার্থী সমন্বয় পরিষদের শাহেদুল আজম শাকিল ও ঐক্য পরিষদের মোহাম্মদ সাইফুদ্দিন।

পাঠাগার সম্পাদক পদে লড়ছেন সমন্বয় পরিষদের মোহাম্মদ ইকবাল হোসেন, ঐক্য পরিষদের ফজলুল বারী ও সমমনার হামিদ আলী চৌধুরী।

সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক পদে সমন্বয়ের দুলাল চন্দ্র দেবনাথ, ঐক্য পরিষদের হাসনা হেনা ও সমমনার মো. তাজউদ্দিন লড়ছেন।

তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে সমন্বয় পরিষদের মো. ফয়েজ উদ্দিন চৌধুরী, ঐক্য পরিষদের মো. রায়হান সালেহীন ও সমমনার ফোরকান চৌধুরী প্রার্থী হয়েছেন।

এছাড়া নির্বাহী সদস্য পদে সমন্বয় পরিষদের আজহারুল হক, মো. ফখরুল ইসলাম, মুহাম্মদ গোলাম মোস্তফা, খাইরুন্নিসা আখতার, মো. মনিরুজ্জামান, মিলি বিশ্বাস, রুবেল কুমার দেব অপু, সাজেদা বেগম, সুচিত্রা লালা মুন্নি ও শুভাশীষ শর্মা প্রার্থী হয়েছেন।

ঐক্য পরিষদ থেকে নির্বাহী সদস্য পদে প্রার্থীরা হলেন মোহাম্মদ হাবিব, মুহাম্মদ জানে আলম, মিনহাজ উদ্দিন, মো. মোস্তাফিজুর রহমান, মো. নাসির উদ্দিন আহম্মদ খান, মো. ওমর ফারুক, রাশেদুল ইসলাম চৌধুরী ও শফিকুল আলম লিটন।

সমমনা থেকে নির্বাহী সদস্য পদে শুধু আলিমুল আহসান রাসেল প্রার্থী হয়েছেন।