সাতকানিয়ায় জমি নিয়ে বিরোধে প্রাণ গেল বাবা-ছেলের

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় জমি নিয়ে ভাই-ভাতিজাদের সঙ্গে বিরোধ থেকে গুলিতে এক ব্যক্তি ও তার ছেলের মৃত্যু হয়েছে; আহত হয়েছে পরিবারের আরও চারজন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2016, 12:47 PM
Updated : 6 Feb 2016, 03:10 PM

শনিবার বিকালে উপজেলার খাগড়িয়া ইউনিয়নের নুর মার্কেট এলাকার এ ঘটনা ঘটে বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন সাতকানিয়া থানার এসআই ফজলুর রহমান।

নিহতরা হলেন- মো. ইদ্রিস (৫০) ও তার ছেলে আবদুল খালেক (২০)।

আহতরা হলেন- ইদ্রিসের স্ত্রী মমতাজ বেগম (৪৫), দুই ছেলে সাইফুদ্দিন জাহেদ (২৭) ও মো. ইমরান (১৮) এবং মেয়ে ইয়াসমিন আক্তার সাকি (১৭)।

ছররা গুলিতে আহত এই চারজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়দের বরাত দিয়ে এসআই ফজলুর জানান, জমি নিয়ে বড় ভাই শফিকুর রহমান বাচ্চু ও ভাতিজাদের সঙ্গে ইদ্রিসের পরিবারের বিরোধ ছিল।

উত্তরাধিকারসূত্রে পাওয়া শফিকুর ও ইদ্রিসের বাড়ির মাঝখানে বিরোধপূর্ণ জমিতে একটি পুকুর আছে। ওই পুকুরে সম্প্রতি মাছ চাষ করে শফিকুরের পরিবার। এ নিয়ে শুক্রবার বিকালেও দুই পক্ষের কথা কাটাকাটি হয়।

শনিবার ওই পুকুরে ইদ্রিসের পরিবারের সদস্যরা মাছ ধরতে গেলে শফিকুরের পরিবারের সদস্যরা হামলা চালায়। এক শফিকুর পক্ষের লোকজন গুলি চালালে ঘটনাস্থলেই দুজনের মৃত্যু হয় বলে বলে জানান এই পুলিশ সদস্য।

খবর পেয়ে সন্ধ্যার দিকে পুলিশ গিয়ে ঘটনাস্থল থেকে ১০ রাউন্ড গুলির খোসা ও কয়েকটি কিরিচ উদ্ধার করেছে বলে জানান সাতকানিয়া থানার ওসি ফরিদ কবির।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “শুনেছি শফিকুরের লাইসেন্স করা বন্দুক আছে। তবে কে গুলি করেছে তা এখনও নিশ্চিত করে বলতে পারছি না। ঘটনার পর শফিকুরের পরিবারের সবাই পালিয়ে গেছে।”

এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি বলে জানান সাতকানিয়ার পুলিশ কর্মকর্তা ফরিদ।