‘ধর্মীয় উত্তেজনা তৈরির চেষ্টায়’ আরেক শিবিরকর্মী গ্রেপ্তার

চট্টগ্রামে ‘কোরআনশরীফের পাতা ছিঁড়ে রেখে’ ধর্মীয় উত্তেজনা সৃষ্টির চেষ্টার অভিযোগে ইসলামী ছাত্রশিবিরের আরও এক কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Feb 2016, 04:13 PM
Updated : 3 Feb 2016, 04:13 PM

গ্রেপ্তার মো. জাকারিয়া (২০) লোহাগাড়া উপজেলার পদুয়া ইউনিয়নের শফর মুলকের ছেলে। 

বুধবার রাতে চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) আব্দুল আওয়াল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মঙ্গলবার রাতে লোহাগাড়ার নাওঘাটা এলাকা থেকে জাকারিয়াকে গ্রেপ্তার করা হয়।

এ ঘটনায় এ পর্যন্ত পাঁচজনকে গ্রেপ্তার করল আইনশৃঙ্খলা বাহিনী।

ধর্মীয় বিদ্বেষ ছড়িয়ে সরকার বিরোধী আন্দোলন করতে শিবিরকর্মীরা সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলার বিভিন্ন মসজিদে কোরআন শরীফের পৃষ্ঠা ছিঁড়ে রেখে তা বিভিন্ন সামাজিক গণমাধ্যমে প্রচার করার চেষ্টা করে বলে গত ২৮ জানুয়ারি এক সংবাদ সম্মেলনে জানিয়েছিলেন চট্টগ্রামের পুলিশ সুপার একেএম হাফিজ আক্তার।

এ ঘটনায় ২১ ও ২৩ জানুয়ারি সাতকানিয়া থেকে শিবিরের চার নেতাকর্মীকে গ্রেপ্তার করার তথ্যও জানানো হয়। গ্রেপ্তারদের মধ্যে দুইজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

নতুন গ্রেপ্তার জাকারিয়াও ঘটনায় জড়িত থাকার কথা প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশের কাছে স্বীকার করেছে বলে বুধবার রাতের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে বলা হয়, জাকারিয়া তার ‘দায়িত্ব অনুযায়ী’ গত ১০ জানুয়ারি লোহাগাড়া উপজেলার চুনতি বাজার জামে মসজিদের বারান্দায় কোরআন শরীফের ৭/৮টি পৃষ্ঠা ছিঁড়ে রেখে আসে প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশকে জানিয়েছে।