দোকান বন্ধ রেখে ধর্মঘটে চট্টগ্রামের ওষুধ ব্যবসায়ীরা

অভিযানের সময় ভ্রাম্যমাণ আদালতে হামলার ঘটনায় গ্রেপ্তারদের মুক্তি ও তাদের বিরুদ্ধে করা মামলা তুলে নেওয়ার দাবিতে দোকান বন্ধ রেখে ধর্মঘট পালন করেছেন চট্টগ্রামের ওষুধ ব্যবসায়ীরা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Nov 2015, 08:02 AM
Updated : 29 Nov 2015, 08:02 AM

‘বাংলাদেশ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতি’ চট্টগ্রাম শাখার ডাকে রোববার সকাল ৮টা থেকে বেলা ২টা পর্যন্ত নগরী ও ১৪টি উপজেলায় এ ধর্মঘট পালিত হয় বলে সমিতির চট্টগ্রাম অঞ্চলের সহ-সভাপতি নূরুল গণি জানিয়েছেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “মহানগর ও জেলায় সমিতির সদস্য প্রায় দশ হাজার দোকান বন্ধ রাখা হয়।”

গত ২৪ নভেম্বর নগরীর কোতোয়ালি থানার কে সি দে রোডে ওষুধের দোকানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলার সময় চট্টগ্রামে ওষুধের বড় বাজার হাজারি গলির ব্যবসায়ী ও কর্মচারিরা হামলা করে।

হামলায় আদালতের সঙ্গে থাকা দুই আনসার সদস্য আহত হন। ওইদিন ঘটনার পর ১৫ জনকে আটক করে পুলিশ।

আধাবেলার ধর্মঘটে চট্টগ্রামে ওষুধ ব্যবসায়ীরা তাদের দোকান বন্ধ রাখেন

হামলার ঘটনায় পরে সমিতির চট্টগ্রাম অঞ্চলের সভাপতিকে মূল আসামি করে গ্রেপ্তারদের মধ্যে থেকে ১২ জনসহ মোট ১৮ জনের বিরুদ্ধে মামলা করে জেলা প্রশাসন।

গত বৃহস্পতিবার চট্টগ্রাম প্রেস ক্লাব চত্ত্বরে ‘বাংলাদেশ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতি’র সমাবেশ থেকে ওইদিন সন্ধ্যার মধ্যে মামলা প্রত্যাহার ও গ্রেপ্তারদের মুক্তির দাবি জানিয়ে রোববার ধর্মঘটের কর্মসূচি দেওয়া হয়।

ভ্রাম্যমাণ আদালতের ওপর ‘দুর্বৃত্তরা’ হামলা করেছে দাবি করে নূরুল গণি বলেন, “ওই ঘটনার সুষ্ঠু সমাধানের জন্য আমরা জেলা প্রশাসকের কাছে গিয়েছিলাম। কোনো আশ্বাস না পেয়ে ধর্মঘট পালন করা হয়।”