ওয়াগন লাইনচ্যুত: ৪ ঘণ্টা বন্ধ ছিল চবি'র শাটল ট্রেন

চট্টগ্রামের ফতেয়াবাদ এলাকায় ওয়াগন ট্রেন লাইনচ্যুত হয়ে চার ঘণ্টা বন্ধ থাকার পর বন্দর নগরীর সঙ্গে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেন চলাচল শুরু হয়েছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2015, 08:49 AM
Updated : 26 Nov 2015, 02:11 PM

বৃহস্পতিবার বেলা সোয়া ১টার দিকে চট্টগ্রাম-নাজিরহাট রেল লাইনের ফতেয়াবাদ ও ক্যান্টনমেন্ট রেল স্টেশনের মাঝামাঝি এলাকায় ওয়াগন ট্রেনটি লাইনচ্যুত হয়।

উদ্ধার কাজ শেষে বিকাল সাড়ে ৫টায় ওই রেল লাইনে বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেন চলাচল শুরু হয় বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন চট্টগ্রাম রেলওয়ে থানার ষোলশহর স্টেশন ফাঁড়ির এসআই মো. জাকির হোসেন।

পূর্ব রেলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা ফিরোজ ইফতেখার জানান, ওই ওয়াগন ট্রেন হাটহাজারী ১০০ মেগাওয়াট পিকিং বিদ্যুৎ কেন্দ্রে ফার্নেস অয়েল সরবরাহ করে ফেরার পথে ফতেয়াবাদ এলাকায় লাইনচ্যুত হয়।

খবর পেয়ে পাহাড়তলী থেকে একটি উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে গিয়ে ওয়াগন ট্রেনটিকে উদ্ধার করে।

ষোলশহর স্টেশন মাস্টার মো. শাহাবউদ্দিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, দুপুরে ওয়াগন ট্রেন লাইনচ্যুত হওয়ার কারণে বিশ্ববিদ্যালয় থেকে শহরগামী শাটল ট্রেন চলাচল চার ঘণ্টার বেশি বন্ধ ছিল।

এই সময়ে দুপুর থেকে বিকাল পর্যন্ত এক জোড়া শাটল ট্রেন বেলা দেড়টা, আড়াইটা, ৪টা ও সাড়ে ৫টায় বিশ্ববিদ্যালয় থেকে শহরের উদ্দেশে এবং বেলা ২টা ৫০ মিনিট ও ৩টা ৫০ মিনিটে শহর থেকে বিশ্ববিদ্যালয়ের উদ্দেশে চলাচল করে।