দরপত্রের সন্ত্রাসে জোড়া খুনের প্রধান আসামি লিমন গ্রেপ্তার

চট্টগ্রামে রেলের দরপত্র নিয়ে জোড়া খুনের প্রধান আসামি বহিষ্কৃত ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম লিমনকে অস্ত্রসহ গ্রেপ্তার করেছে র‌্যাব।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2015, 03:56 PM
Updated : 25 Nov 2015, 04:16 PM

পুলিশ মামলাটির অভিযোগপত্র দেওয়ার দুদিন পর বুধবার সন্ধ্যায় নগরীর লালখান বাজার এলাকার বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে র‌্যাব জানিয়েছে। তিনি এই মামলায় জামিনে ছিলেন।

লিমনের সঙ্গে তার তিন সহযোগীকে গ্রেপ্তার করা হয় বলেও র‌্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মিফতা উদ্দিন জানিয়েছেন।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, তাদের কাছ থেকে একটি পিস্তল, ছয় রাউন্ড গুলি, চারটি ম্যাগজিন ও তিনটি ওয়ান শুটার গান পাওয়া গেছে।

সন্ধ্যায় গ্রেপ্তারের পরও অন্য সব বারের মতো গণমাধ্যমকে কিছু জানায়নি র‌্যাব। বাহিনীর কর্মকর্তা মিফতা রাত ৯টার দিকে বলেন, লিমন ও তার সহযোগীদের নিয়ে অস্ত্র উদ্ধারের ‘অভিযান’ চলছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র লিমন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মেয়র আ জ ম নাছিরের অনুসারী হিসেবে পরিচিত।  

২০১৩ সালের ২৪ জুন চট্টগ্রামের সিআরবি সাত রাস্তার মোড়ে রেলের পূর্বঞ্চলীয় সদর দপ্তরের সামনে ৪৮ লাখ টাকার দরপত্র জমা দেওয়াকে কেন্দ্র করে লিমনের অনুসারীদের সঙ্গে কেন্দ্রীয় যুবলীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবরের সমর্থকদের মারামারি হয়।

সংঘর্ষের সময় গুলিতে বাবরের অনুসারি হিসেবে পরিচিত যুবলীগকর্মী সাজু পালিত এবং আরমান হোসেন টুটুল (৮) নামে একটি শিশু নিহত হয়।

প্রায় আড়াই বছর পর গত সোমবার চট্টগ্রাম মহানগর হাকিম আদালতে গোয়েন্দা পুলিশের পরিদর্শক আতিক আহমেদ চৌধুরী ৬২ জনকে আসামি করে অভিযোগপত্র জমা দেন। এতে আসামির তালিকায় ১ নম্বরে রয়েছে লিমনের নাম।  

ওইদিন ঘটনাস্থল ও আশেপাশের এলাকায় অভিযান চালিয়ে ৫১ জনের সঙ্গে লিমনও গ্রেপ্তার হয়েছিলেন।

এদিকে লিমনকে গ্রেপ্তারের নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আলমগীর টিপু।

টিপু নিজেও এই মামলার আসামি। সংঘর্ষের দিন লিমনের সঙ্গে তিনিও গ্রেপ্তার হয়েছিলেন। অভিযোগপত্রে সাত নম্বরে আছে টিপুর নাম।

লিমনের মুক্তি দাবি করে বিবৃতিতে টিপু বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ সম্পাদক লিমন জামিনে থাকার পরও বাসা থেকে র‌্যাব তাকে গ্রেপ্তার করে নিয়ে যায়।